শিরোনাম

টাঙ্গাইল সদর উপজেলার বীর মুক্তিযোদ্ধা গ্রন্থের প্রকাশনা ও সংবর্ধনা অনুষ্ঠিত

সোনালী বাংলাদেশ নিউজ
সম্পাদনাঃ ০৪ ডিসেম্বর ২০২২ - ০৬:৫৭:৪৫ পিএম

সোনালী বাংলাদেশ নিউজ ডেস্ক : শনিবার (৩ ডিসেম্বর) ছায়ানীড় পল্লীতে রোটারিয়ান অধ্যাপক ডা. রতন চন্দ্র সাহা সম্পাদিত ‘টাঙ্গাইল সদর উপজেলার বীর মুক্তিযোদ্ধা গ্রন্থের প্রকাশনা ও সংবর্ধনা অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি ছিলেন ছিলেন টাঙ্গাইল-৫ (সদর) আসনের সংসদ সদস্য আলহাজ মো. ছানোয়ার হোসেন । বিশেষ অতিথি ছিলেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের এনজিও বিষয়ক বুরোর পরিচালক (নির্বাচন ও অডিট) যুগ্ম সচিব মো. আনোয়ার হোসেন; বজ্র কোম্পানির টু আইসি বীর মুক্তিযোদ্ধা মো. সোলায়মান মিয়া।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক অধ্যাপক ও ছায়ানীড়ের সহ সভাপতি ড. আবদুল আজিজ। ছায়ানীড়ের পরিচালক অধ্যাপক মো. লুৎফর রহমানের সঞ্চালনায় স্বাগত বক্তব্য দেন ছায়ানীড়ের আজীবন সদস্য শিক্ষক ও সংগঠক রোকেয়া বেগম রুকু।

প্রধান অতিথি বলেন, ‘মুক্তিযুদ্ধের সাথে টাঙ্গাইলের নাম ওতপ্রোতভাবে জড়িত। মুক্তিযোদ্ধাদের তথ্য সংগ্রহ করে বইয়ের মাধ্যমে তা নতুন প্রজন্মের হাতে তুলে দিয়ে ছায়ানীড় গুরুত্বপূর্ণ অবদান রাখছে। ছায়ানীড় একমাত্র সংগঠন যা টাঙ্গাইলের ইতিহাস ঐতিহ্য সংরক্ষণে অসামান্য ভুমিকা রাখছে।

অনুষ্ঠানে টাঙ্গাইল সদর উপজেলার বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা দেয়া হয়।

এ সময় তিনি ছায়ানীড়ের কাজের ভূয়সী প্রশংসা করে সহযোগিতার আশ্বাস দেন। বিশেষ অতিথি মো. আনোয়ার হোসেন কাগমারী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ছায়ানীড়ের মাধ্যমে মুক্ত পাঠাগার প্রতিষ্ঠা করেন। বিদ্যালয়ের শিক্ষকদের হাতে বুকসেলফ ও বই তুলে দেন। কবিতা আবৃত্তির মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘটে

সর্বশেষ
জনপ্রিয় খবর