শিরোনাম
সখীপুরে নারী গ্রাম পুলিশকে শ্লীলতাহানি, ইউপি সচিবকে এক বছরের কারাদণ্ড       মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে শিক্ষা সমাপনী উৎসব শুরু       টাঙ্গাইল প্রেসক্লাবের নির্বাচন ১৭ ডিসেম্বর       মির্জাপুর-৭ উপনির্বাচনে নৌকার টিকিট পেলেন শুভ       টাঙ্গাইলে বাবার ইচ্ছায় হেলিকপ্টারে বউ আনলেন কৃষক বর       টাঙ্গাইলে ওয়ালটনের সহযোগিতায় তৈরি হচ্ছে “বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ স্মৃতি       টাঙ্গাইলে স্ত্রীর লাশ ঘরে রেখে বোরকা পরেও পালাতে পারলেন না স্বামী       টাঙ্গাইল জেলা ছাত্রলীগের নতুন কমিটি ঘোষণা       স্বাধীনতাবিরোধীরা দেশকে পাকিস্তানের অঙ্গরাজ্য করতে চায় : কৃষিমন্ত্রী       টাঙ্গাইলে সাংবাদিকদের সাথে নবগঠিত টাঙ্গাইল জেলা বিএনপির আহবায়ক কমিটির মতবিনিময় সভা      

ওয়ারিশান সনদ বলবৎ রাখার দাবীতে টাঙ্গাইল প্রেসক্লাবে সংবাদ সম্মেলন

সোনালী বাংলাদেশ নিউজ
সম্পাদনাঃ ১৪ অক্টোবর ২০২১ - ০৮:০৫:১৭ পিএম

সোনালী বাংলাদেশ নিউজ ডেস্ক : মির্জাপুর পৗের সভায় ওয়ারশিান সনদ বলবৎ থাকার দাবতিে টাঙ্গাইল প্রসে ক্লাবে সংবাদ সম্মলেন করেছেন বিজয় সাও মিলন ।
বৃহস্পতিবার ( ১৪ অক্টোবর) সকাল ১১টায় টাঙ্গাইল প্রেসক্লাবে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়েছে ।
বিজয় সাও মিলন সংবাদ সম্মেলনে বলেন , আমার পিতা মৃত লক্ষন সাং , মাতা – ফুলমতি সাও ,সাং বাইমহাটি ,পোষ্ট : মির্জাপুর , উপজেলা -মির্জাপুর ,জেলা টাঙ্গাইল । আমার পিতা গত ২০-০৭-১৯৯৯ ইং তারিখে মৃত্যুবরণ করেন ,পিতার মৃত্যুতে আমার ৩ ভাই বোন যথাক্রমে রঞ্জিত সাও ,সঞ্জয় সাও এবং আমি বিজয় সাং ওরফে মিলন ওয়ারিশ বিদ্যমান থাকি । আমার পিতার মৃত্যু বরন করিলে হিন্দু আইনে আমার ৩ ভাই বোন উত্তরাধিকার ী সূত্রে সম্পত্তির মালিকানা লাভ করি এবং যথাযথ ভাবে উক্ত ভুমি রক্ষনাবেক্ষণ করি । হিন্দু আইনের উত্তরাধিকারী সূত্রে পিতার ভ’মির মালিকানা লাভ করিলে এবং আমি গত ২৪-১০-১৩ ইং তারিখে ইসলাম ধর্ম গ্রহন করি । ইহাতে আমার পিতার সম্পত্তির উত্তরাধিকার হইতে বঞ্চিত নই । হিন্দু আইনের আগে উত্তরাধিকারী সূত্রে ভ’মির মালিকানা এবং এবং পরবর্তীতে ধর্ম রুপান্তিরিত হইতে ভ’মির অধিকার বিনষ্ট হয় না । উক্ত আইনের ভাষ্যঃ-৬:৯ উত্তরাধিকার পাপ্তি পরবর্তী অযোগ্যতা সম্পদ একোয়ার বর্তাইবার পর কোন অক্ষমতা সৃষ্টি বা অপারগতা সৃষ্টি হইলেও আর সম্পদ চ্যুতি ঘটে না , ধর্মান্তর ও জাতি চ্যুতি ১৮৫০ সনের সংশোধনী ১৮৫০ সনের আইনে বলা হয় আর অত্র আইন অনুযায়ি ধর্মান্তরিত ও জাতি চ্যুতি দিগকে মুক্ত করা হইয়াছে । ধর্মান্তিরিত জাতি চ্যুতদের অর্থ সম্পত্তি বাজেয়াপ্ত করা হত এবং উত্তরাধিকার করা হতো । কিন্তু এই আইন অনুযায়ি তাদের সম্পত্তি বাজেয়াপ্ত করা হয় না এবং উত্তরিিধকার হতে বঞ্চিত করা চলে না । আমার পিতার মৃত্যুর পর মির্জাপুর পৌরসভার মেয়র সালমা আক্তার আমার ৩ ভাই বোন যথাক্রমে রঞ্জিত সাও ,সঞ্জয় সাও এবং আমি বিজয় সাং ওরফে মিলন কে পিতার মৃত্যু সংক্রান্ত প্রত্যয়ন পত্র এবং ওয়ারিশান সনদপত্র গত ১১-০৮-২০২১ ইং তারিখে প্রদান করেন ।
মির্জাপুর পৌরসভার মেয়র সালমা আক্তার গত ০৯-০৯-২১ ইং তারিখে আমার নামীয় ওয়ারিশান সনদ থাকবেনা মর্মে উল্লেখ করে পৌরসভায় লিপিবদ্ধ করেন । মেয়র আমার ওয়ারিশান সনদ বাতিল ঘোষনা করা হিন্দু আইনের পরিপন্থি ও আইন সিদ্ধ নয় ।
হিন্দু আইনের উত্তরাধিকার আইন (২) ১৮৫০ সনের অনুযায়ী আমি পিতার উত্তরাধিকারী হিসাবে পিতার সম্পত্তির মালিক এবং পিতার মৃত্যুতে ওয়ারিশানদের মধ্যে আমার নাম উক্ত মির্জাপুর পৌর মেয়র পৌরসসভায় ওয়ারিশান সনদ বলবৎ থাকবে । আর এজন্যই আমার সংবাদ সম্মেলন । এ সময় উপস্থিত ছিলেন রিফাত ইসলাম পিন্টু , সাহেদ , লাভলু , সাহেব আলী , মজনু, রাজু , শিমু , প্রিয়া , পাবেল জাহাঙ্গীর প্রমূখ ।

সর্বশেষ
জনপ্রিয় খবর
%d bloggers like this: