শিরোনাম
টাঙ্গাইলে স্বেচ্ছাসেবী ফাউন্ডেশনের উদ্যোগে স্বেচ্ছায় রক্তদান গ্রুপ নির্ণয় ও ক্যাম্পেইন অনুষ্ঠিত       ওয়ারিশান সনদ বলবৎ রাখার দাবীতে টাঙ্গাইল প্রেসক্লাবে সংবাদ সম্মেলন       পোড়াবাড়ীতে মা’দুর্গা বিসর্জনের আগেই হিন্দুদের ভালবাসায় সিক্ত মিজান       টাঙ্গাইলে সাহিত্য সংসদ পুরস্কার প্রদান ও স্বরচিত কবিতা পাঠ প্রতিযোগিতা অনুষ্ঠিত       ৪ নং করটিয়া চেয়ারম্যান পদপার্থী মো.আকবর হোসেন       টাঙ্গাইলে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ বিষয় ভিক্তিক বইপড়া প্রতিযোগীতায় জাহ্নবী স্কুলের হুমায়রা তৃতীয়       ভূঞাপুরে উপ-নির্বাচনে আ’লীগের ১০ প্রার্থী, বি এন পি ১ ,স্বতন্ত্র ১       বিদেশ পাঠানোর কথা বলে প্রতারণা, টাঙ্গাইল প্রেসক্লাবে সংবাদ সম্মেলন       টাঙ্গাইলে পেশাজীবী গাড়ি চালকদের দক্ষতা ও সচেতনতা বৃদ্ধিমূলক প্রশিক্ষণ       বাসাইলে মহিলা চোর চক্রের চার সদস্য আটক      

কালিহাতী ঈদ আযহার আকর্ষণ নয়া দামানের রসিক হাসি গরু

সোনালী বাংলাদেশ নিউজ
সম্পাদনাঃ ১৫ জুলাই ২০২১ - ০২:৪১:৪১ পিএম

নূর নবী (রবিন) কালিহাতী (টাঙ্গাইল) প্রতিনিধি: কালিহাতী উপজেলার আমজানি-বাদামজানি গ্রামে মফিজ শিকদারের ষাঁর গরু নয়া দামান রসিক হাসি দিয়ে মানুষের মন জয় করে নেয়। হাসতে বললে হাসে গরুটি আর এই জন্যই ডাকে রসিক হাসি নামে। গরুটির গঠন আকর্ষণীয় আকৃতি নয়া দামান অর্থাৎ নতুন জামাইয়ের মতন লালন-পালন হয়েছে। গরুটির বয়স ৩ বছর, ওজন ২১ মন, উচ্চতা ৫ ফুট ৬ ইঞ্চি, দৈর্ঘ্য ৬ ফিট ৩ ইঞ্চি, বুকের মাপ বা প্রস্থ ৮ ফিট। গরুটি হচ্ছে শাহিওয়াল ও ফ্রিজিয়ান ক্রস জাতের সাদাকালো মিশ্রিত রঙের। গরুটি ঘাস, ভুষি, খড়, ছোলা খাওয়ানো হয়। এখন পর্যন্ত কোন প্রকার ভিটামিন খাওয়ানো হয়নি ও কোন প্রকার রোগ বালাই দেখা দেয়নি।

গরুটির মালিক মফিজ সিকদার জানান, গরুটির মূল্য চাওয়া হচ্ছে ৬ লাখ টাকা। গরুটি হাটে তোলা হবে না, অনলাইনের মাধ্যমে গরুটি বিক্রি করার চেষ্টা চালিয়ে যাচ্ছি । হাসতে বললে হাসে এবং দাঁত দেখায়। নিজের হাতে লালিত-পালিত করা হয়েছে। কালিহাতী উপজেলা প্রাণিসম্পদ অধিদপ্তর কর্মকর্তা ডাঃ মোঃ শহীদুল্লাহ জানান, গরুটি বৈজ্ঞানিক গবেষণা পদ্ধতিতে সর্বক্ষণ প্রাণিসম্পদ অধিদপ্তর মাধ্যমে লালন পালন করা হয়েছে। গরুটি কালিহাতী উপজেলার মধ্যে বর্তমানে সবচেয়ে বড় গরু। আমরা কালিহাতী অনলাইন কুরবানির পশুর হাট বিক্রির জন্য চেষ্টা চালিয়ে যাচ্ছি।

সরাসরি আমাদের সাথে যোগাযোগ (০১৭২৬৪৫৯৩৮১) করতে পারেন ।

সর্বশেষ
জনপ্রিয় খবর
%d bloggers like this: