শিরোনাম
টাঙ্গাইলে স্বেচ্ছাসেবী ফাউন্ডেশনের উদ্যোগে স্বেচ্ছায় রক্তদান গ্রুপ নির্ণয় ও ক্যাম্পেইন অনুষ্ঠিত       ওয়ারিশান সনদ বলবৎ রাখার দাবীতে টাঙ্গাইল প্রেসক্লাবে সংবাদ সম্মেলন       পোড়াবাড়ীতে মা’দুর্গা বিসর্জনের আগেই হিন্দুদের ভালবাসায় সিক্ত মিজান       টাঙ্গাইলে সাহিত্য সংসদ পুরস্কার প্রদান ও স্বরচিত কবিতা পাঠ প্রতিযোগিতা অনুষ্ঠিত       ৪ নং করটিয়া চেয়ারম্যান পদপার্থী মো.আকবর হোসেন       টাঙ্গাইলে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ বিষয় ভিক্তিক বইপড়া প্রতিযোগীতায় জাহ্নবী স্কুলের হুমায়রা তৃতীয়       ভূঞাপুরে উপ-নির্বাচনে আ’লীগের ১০ প্রার্থী, বি এন পি ১ ,স্বতন্ত্র ১       বিদেশ পাঠানোর কথা বলে প্রতারণা, টাঙ্গাইল প্রেসক্লাবে সংবাদ সম্মেলন       টাঙ্গাইলে পেশাজীবী গাড়ি চালকদের দক্ষতা ও সচেতনতা বৃদ্ধিমূলক প্রশিক্ষণ       বাসাইলে মহিলা চোর চক্রের চার সদস্য আটক      

মির্জাপুরের ১২৯ বছরের প্রবীন ব্যক্তি আইন উদ্দিন ইন্তেকাল

সোনালী বাংলাদেশ নিউজ
সম্পাদনাঃ ০৬ জুলাই ২০২১ - ০৭:৫৬:৩০ পিএম

সোনালী বাংলাদেশ নিউজ ডেস্ক : মির্জাপুরের ১২৯ বছর বয়সের এলাকার সবচেয়ে প্রবীন ব্যক্তি মো. আইন উদ্দিন মিয়া। (ইন্না নিল্লাহী ওয়া ইন্না ইলাহী রাজিউন)।

সোমবার ৫(জুলাই) ভোর ৫ টা ৪০ মিনিটে তিনি শেষ নিঃশ^াস ত্যাগ করেন।

আইন উদ্দিন ছিলেন ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধের সময় পাকহানাদর বাহিনীর হাতে গুলিতে নিহত শহীদ রফিকুল ইসলাম এবং উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডের সাবেক ডেপুটি কমান্ডার সদ্য প্রয়াত বীর মুক্তিযোদ্ধা মো. সিদ্দিক হোসেন ও ইউপি মেম্বার বীর মুক্তিযোদ্ধা মো. শাজাহান মিয়ার চাচা। মির্জাপুরের সবচেয়ে প্রবীন এই ব্যক্তির মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমে এসেছে। টাঙ্গাইলের মির্জাপুর উপজেলার ১০ নম্বর গোড়াই ইউনিয়নের কদিম দেওহাটা গ্রামে।
সোমবার আইন উদ্দিনের ভাতিজা ইউপি মেম্বার বীর মুক্তিযোদ্ধা মো. শাজাহান মিয়া জানান, ১৮৯৩ সালের ১০ মে তার চাচা আইন উদ্দিন জন্ম গ্রহন করেন। তার পিতার নাম মৃত হাসেম আলী এবং মাতার নাম মৃত মারজান বেগম। স্ত্রীর নাম মালেকা বেগম। ১৭ ছেলে মেয়ের মধ্যে ২ ছেলে এবং এক মেয়ে জীবিত আছেন। নাতী-নাতনীর সংখ্যা ৪১ জন। শাজাহান মিয়া আরও জানান, তার চাচা আইন উদ্দিন ছিলেন অত্যন্ত ধার্মিক ব্যক্তি। পাঁচ ওয়াক্ত নামাজ পড়তেন। এলাকায় বিভিন্ন সামাজিক কাজ করা ছিল তার নেশা। এ জন্য প্রতিটি মানুষের কাছে তিনি ছিলেন অত্যান্ত আপনজন। তার কখনো অসুখ হয়নি এবং ডাক্তারের কাছে গিয়ে ঔষধ কিনতে হয়নি। বয়সের ভারে বেশ কিছু দিন ধরে তিনি শারীরিক ভাবে অসুস্থ্য ছিলেন। সোমবার ভোর রাতে নিজ বাড়িতেই তিনি মারা যান। বাদ জোহর নামাজে জানজা শেষে তাকে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়েছে।
এদিকে মির্জাপুরের সবচেয়ে প্রবীন এই ব্যক্তির মৃত্যুতে তার পরিবারের প্রতি গভীর শোক ও সমবেদনা জানিয়েছেন, সড়ক পরিবহন ও সেতু মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা মো. একাব্বর হোসেন এমপি, সাবেক এমপি মো. আবুল কালাম আজাদ সিদ্দিকী, উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মীর এনায়েত হোসেন মন্টু, উপজেলা নির্বাহী অফিসার মো. হাফিজুর রহমান ও গোড়াই ইউনিয়ন পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মো. আদিুলর রহমান খান আদিল।

সর্বশেষ
জনপ্রিয় খবর
%d bloggers like this: