শিরোনাম
টাঙ্গাইল পৌরসভা নির্বাচনে ব্যস্ত সময় পার করছেন প্রতিদ্বন্দ্বী প্রার্থীরা       কালিহাতীতে ট্রাক চাপায় এক ভাই নিহত অপর ভাই আহত ক্ষোভে ট্রাকে আগুন       টাঙ্গাইল পৌরসভা নির্বাচন ১২০ কাউন্সিলর প্রার্থীর ৫৫ জনই পার হতে পারেননি স্কুলের গন্ডি       টাঙ্গাইল পৌরসভার ৯ নং ওয়ার্ডের আব্দুর রাজ্জাকের গনমিছিল       টাঙ্গাইলে শিশু অপহরণ ও হত্যা মামলায় দুই জনের যাবতজীবন (আমৃত্যু) কারাদন্ড এবং দুই জনের ১০ বছরের কারাদন্ড দিয়েছে আদালত       বিএনপির প্রার্থীর সভায় হামলার অভিযোগ       সিইসির দেখা পাননি ভাসানীর মেয়ে মাহমুদা খানম ভাসানী       মেয়র প্রার্থী সিরাজুল হক আলমগীরের সাংবাদিকদের সাথে মতবিনিময়       সাবেক মন্ত্রী লতিফ সিদ্দিকীর দখলে থাকা ৫০ কোটি টাকা মুল্যের সরকারি জমি উদ্ধার       মুজিববর্ষ প্রধানমন্ত্রীর ৬১৩ জন পাকা ঘর পেলেন      

টাঙ্গাইলে সকল ধরণের বিশেষ (প্রতিবন্ধী) বিদ্যালয় স্বীকৃতি, এমপিও এবং জাতীয়করণের দাবিতে সংবাদ সম্মেলন

সোনালী বাংলাদেশ নিউজ
সম্পাদনাঃ ০৭ জানুয়ারী ২০২১ - ০৪:৪২:৫৫ পিএম

সোনালী বাংলাদেশ নিউজ ডেস্ক : টাঙ্গাইলে সকল ধরণের বিশেষ (প্রতিবন্ধী) বিদ্যালয় স্বীকৃতি, এমপিও এবং জাতীয়করণের দাবিতে সংবাদ সম্মেলন
মো :শামীম আল মামুন ,টাঙ্গাইল : টাঙ্গাইলের সকল ধরণের বিশেষ (প্রতিবন্ধী) বিদ্যালয় স্বীকৃতি, এমপিও এবং জাতীয়করণের দাবিতে সংবাদ সম্মেলন করেছে বাংলাদেশ বিশেষ (প্রতিবন্ধী) বিদ্যালয় অধিকার ফোরাম টাঙ্গাইল জেলা শাখা। গতকাল বৃহস্পতিবার টাঙ্গাইল প্রেসক্লাবের বঙ্গবন্ধু মিলনায়তনে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।
সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন বাংলাদেশ বিশেষ (প্রতিবন্ধী) বিদ্যালয় অধিকার ফোরাম টাঙ্গাইল জেলা শাখার সদস্য সচিব নূর আলম সিদ্দিকী। তিনি জানান, সমাজকল্যাণ মন্ত্রণালয় প্রতিবন্ধী বিদ্যালয়সমূহ স্বীকৃতি, এমপিওকরণের জন্য বিগত বছরের (২০১৯ সাল) ১৮ ডিসেম্বর একটি জাতীয় দৈনিক পত্রিকায় (প্রথম আলো) বিজ্ঞপ্তি প্রকাশ করে। বিজ্ঞপ্তি মোতাবেক প্রতিবন্ধী বিদ্যালয়সমূহের জন্য ১ জানুয়ারি থেকে ২০ জানুয়ারি পর্যন্ত অনলাইনে আবেদন করা হয়। বর্তমান সরকার প্রতিশ্রুতি দিয়েছিল যে, খুব তাড়াতাড়ি প্রতিবন্ধী বিদ্যালয়সমূহকে স্বীকৃতি, এমপিওকরণ করে দেবে। কিন্তু সেই প্রতিশ্রুতি এখনো বাস্তবায়ন হয়নি। এদিকে প্রতিবন্ধী বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষিকা ও কর্মচারিরা অসহায় হয়ে মানবেতর জীবনযাপন করছেন। কারোনাকালীনও কোন শিক্ষক-কর্মচারি সরকারি সাহায্য -সহযোগিতা পাননি।
ফোরামের আহ্বায়ক ইসরাত জাহান সংবাদ সম্মেলনে বলেন, মুজিববর্ষে প্রতিবন্ধী বিদ্যালয়সমূহ স্বীকৃতি, এমপিও এবং জাতীয়করণের আকুল আবেদন জানাচ্ছি সরকারের কাছে।
সংবাদ সম্মেলনে বাংলাদেশ বিশেষ (প্রতিবন্ধী) বিদ্যালয় অধিকার ফোরাম টাঙ্গাইল জেলা শাখার নেতৃবৃন্দসহ বিভিন্ন অটিস্টিক ও প্রতিবন্ধী বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষিকা এবং কর্মচারিরা উপস্থিত ছিলেন।

সর্বশেষ
জনপ্রিয় খবর
%d bloggers like this: