শিরোনাম
টাঙ্গাইলের নাগরপুরে ট্রাক্টর ও সিএনজির মুখোমুখি সংঘর্ষে নিহত ১ আহত ৫       জেলায় নতুন করে ১৩জন করোনায় আক্রান্ত       টাঙ্গাইল যাত্রীবাহী বাস ট্রাকের সংঘর্ষে ৬ জন নিহত       পৌরনির্বাচনে দলীয় প্রার্থী বাছাইয়ে টাঙ্গাইলে আওয়ামী লীগের সভা       টাংগাইলে জাতীয় প্রতিবন্ধী দিবস উদযাপিত       আসন্ন পৌরসভা নির্বাচনে ৯নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী ফারুক       জেলায় নতুন করে ১০জন করোনায় আক্রান্ত       টাঙ্গাইলে বীর মুক্তিযোদ্ধা ফারুক হত্যা মামলায় সাবেক মেয়র মুক্তির জামিন নামঞ্জুর       টাঙ্গাইলে নতুন করে ২জন করোনায় আক্রান্ত       কালিহাতীতে মহিলা বিষয়ক কর্মকর্তার উদ্যোগে হেলথ ক্যাম্প অনুষ্ঠিত      

কালিহাতীতে দূর্গাপূজা মন্ডপে চলছে দিন-রাত প্রতিমা তৈরির কাজ

সোনালী বাংলাদেশ নিউজ
সম্পাদনাঃ ১৯ অক্টোবর ২০২০ - ০৪:১৯:৫৪ পিএম


নূরনবী (রবিন), কালিহাতী (টাঙ্গাইল) প্রতিনিধি: সনাতন ধর্মাবলম্বীদের সব চেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দূর্গাপূজা উপলক্ষে টাঙ্গাইলের কালিহাতী উপজেলার মন্ডপে মন্ডপে চলছে প্রতিমা তৈরির কাজ। ভাষ্কর্য শিল্পীরা (কারিগররা) রাত-দিন ব্যস্ত আছেন প্রতিমা তৈরির কাজে। ১৩৯ টি মন্ডপে মাটির কাজ শেষ করে কারিগররা প্রতিমার রং তুলি ও সাজ সজ্জার কাজ শুরু করেছেন। মহামারী করোনার কারণে এবার দুর্গাপূজার আনন্দ অনেকটা ম্লান হতে চলছে। প্রতি বছরের মতো এবার পূজার সেই পুরোনো সংস্কৃতি অনেকটা লুকিয়ে থাকবে অগোচরে। পূজার মন্ডপ গুলোতে নানা ধরণের আয়োজন থাকছে না। মহালয়া থেকে শুরু করে শারদীয় উৎসবের সবক্ষেত্রেই থাকছে স্বাস্থ্যবিধির কড়া নির্দেশ। গত বছর ছিল ১৭৮টি প্রতিমা। এই পূজা দেখতে আসেন অনেক দর্শণার্থীরা। দূর্গাপূজা চলাকালে ঐ এলাকা উৎসবের আমেজে পরিনত হয় প্রতি বছর। এছাড়াও কালিহাতী কেন্দ্রীয় জয়কালি বাড়ি মন্দির, দক্ষিণ বেতডোবা ভোলানাথ স্মৃতিসংঘ, উত্তর বেতডোবা কেন্দ্রীয় জয় কালি মন্দির, উত্তর কালিহাতী নাট মন্দির, এলেঙ্গা জমিদার বাড়ি মন্দিরে চলছে সুসজ্জিত পূজার আয়োজন।
দক্ষিণ বেতডোবা ভোলানাথ স্মৃতি সংঘ পূজা মন্ডপের মূল কারিগর কৃষ্ণ চন্দ্র পালবলেন, পবিত্র ধর্মগ্রন্থ অনুসারে দেবদেবীর নানা কাহিনী অবলম্বনে প্রতিমা তৈরি করা হয়েছে। তিন মাস ধরে সাতজন কারিগর তাদের নিপুন হাতে ১৮টি প্রতিমা তৈরির কাজ করে চলেছেন। শেষ সময় রং তুলির কাজ পুরাদমে চলবে।
কালিহাতী থানার অফিসার ইন চার্জ সওগাতুল আলম বলেন, আসন্ন শারদীয় দূর্গাপূজা উপলক্ষে নিরাপত্তা দিতে কালিহাতীতে ব্যবস্থা নেয়া হয়েছে।
কালিহাতী উপজেলা পূজা উৎযাপন কমিটির সাধারন সম্পাদক পরিতোষ সেন বলেন, ১৩৯ টির মত মন্ডপে সরকারি আইন ও স্বাস্থ্যবিধি মেনে দূর্গাপূজা অনুষ্ঠিত হবে। করোনা ও বন্যার কারনে গত বছরের তুলনায় এই বার পূজা মন্ডপ কম। ২২শে অক্টোবর থেকে ২৬শে অক্টোবর পর্যন্ত দূর্গাপূজা চলবে।

সর্বশেষ
জনপ্রিয় খবর
%d bloggers like this: