টাঙ্গাইলে প্রথম বারের মতো শুরু হতে যাচ্ছে প্রিমিয়ার ক্রিকেট লীগ

সোনালী বাংলাদেশ নিউজ
সম্পাদনাঃ ২৭ নভেম্বর ২০১৯ - ০৪:৫০:৪৩ পিএম


সোনালী বাংলাদেশ নিউজ ডেস্ক ঃ টাঙ্গাইলে প্রথম বারের মতো প্রিমিয়ার ক্রিকেট লীগ অনুষ্ঠিত হতে যাচ্ছে। আগামী ২৯ নভেম্বর শুক্রবার সকালে টাঙ্গাইল জেলা স্টেডিয়ামে থানা পাড়া ক্লাব ও মারুফ স্মৃতি ক্রিকেট ক্লাবের উদ্বোধনী ম্যাচের মধ্যে দিয়ে প্রিমিয়ার ক্রিকেট লীগ মাঠে গড়াবে। এই লীগ উপলক্ষে ২৮ নভেম্বর সকালে বর্ণাঢ্য শোভা যাত্রা ও বিকেলে সাংবাদিকদের সাথে ‘মিট দ্যা প্রেস’ এর আযোজন করা হয়েছে।
জেলা ক্রীড়া সংস্থার সার্বিক সহযোগিতায়, ক্রিকেট উপ-পরিষদ এই প্রিমিয়ার ক্রিকেট লীগের আয়োজন করছে। ‘ক’ ও ‘খ’ এই দুই গ্রুপে মোট ১২ টি ক্লাব লীগে অংশ গ্রহন করছে। ‘ক’ গ্রুপে আছে, থানা পাড়া ক্লাব, মারুফ স্মৃতি ক্রিকেট ক্লাব, ইষ্টান স্পোর্টিং ক্লাব, স্কয়ার ক্রিকেট ক্লাব, টাঙ্গাইল ক্রিকেট ক্লাব, ইয়ং স্টার ক্লাব।
আর ‘খ” গ্রুপের ক্লাবগুলো হচ্ছে, প্যাড়াডাইস পাড়া স্পোর্টিং ক্লাব,ইয়ং স্পোর্টিং ক্লাব ,কাপাপো ক্রীড়া চক্র, প্রগ্রতিশীল স্বদেশী সংঘ, সিটি ক্লাবও ব্রাদার্স ইউনিয়ন ক্লাব ।
আগামী ৫ জানুয়ারী প্রথম সেমিফাইনাল ও ৬ জানুয়ারী দ্বিতীয় সেমি-ফাইনাল অনুষ্ঠিত হবে। ১০ জানুয়ারী প্রিমিয়ার ক্রিকেট লীগের ফাইনাল খেলা অনুষ্ঠিত হবে। প্রথম পর্বের খেলায় টাঙ্গাইল জেলার বাইরের কোন খেলোয়ার লীগে খেলতে পারবে না। তবে সেমি-ফাইনাল ও ফাইনাল খেলায় ‘ফরেন কোটায়’ দুই জন করে বাইরের খেলোয়ার খেলতে পারবে।
এই প্রিমিয়ার ক্রিকেট লীগকে প্রতিযোগিতা মূলক ও আকর্ষনীয় করতে পুল প্রথা চালু করা হয়েছে। টাঙ্গাইল জেলা দলের হয়ে খেলা ২২ জন ক্রিকেটারকে পুল ভুক্ত করা হয়েছে। প্রতিটি ক্লাব সবোর্চ্চ ২ জন করে পুল ভুক্ত ক্রিকেটার খেলতে পারবে। পুল ভুক্ত ২২ জন ক্রিকেটার হচ্ছেন, মেহেদী মারুফ, নাজমুল হাসান মিলন, জয়রাজ শেখ ইমন, ইমন আহম্মেদ, তুষার সিদ্দিকী, সজীব খান, নাজমুল হোসেন দিপু, ফেরদৌস সুমন,সোহাগ তালুকদার, রেকাব মাহমুদ, আরিফ হোসেন মুন, জহির আহাম্মেদ, রুবেল মিঞা, সোহেল(নেত্রকোনা জেলা দল), রাসেল(নেত্রকোনা জেলা দল), সজীব (মৌলভী বাজার জেলা দল) রাজিব (ভুঞাপুর), তানভির হোসেন নাবিল, ইয়াসিন আরাফাত, রিমন, হাসিম (মধুপুর) ইমু (মধুপুর)।
টাঙ্গাইল প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লীগ উপলক্ষে ইতোমধ্যে ক্লাব গুলো তাদের দল গুছিয়ে নিয়ে অনুশীলনে ব্যস্ত হয়ে উঠেছে। টাঙ্গাইল আউটার স্টেডিয়ামে প্রতিদিন সকাল-বিকাল অনুশীলনে ব্যস্ত ক্লাব গুলো। খেলোযারদের মাঝেও একটা উৎসবের আমেজ এসে গেছে। দীর্ঘ অনুশীলনে ঘাম ঝড়াচ্ছে তারা।স্টেডিয়াম পাড়ায় ক্লাব অফিসিয়ালদের ব্যস্ত ছোটাছুটি চোখে পরার মতো।সবার মাঝে প্রতিযোগিতা চলছে তাদের ক্লাবকে চ্যাম্পিয়ন টিম হিসেবে গড়ে তোলার। এ মাসের ৮ নভেম্বর খেলোয়ার রেজিষ্টেশন শুরু হয়েছে। চলবে ২৮ নভেম্বর পর্যন্ত। তাই শেষ মুহুর্তের খেলোয়ার গোছানোর কাজ সেরে নিচ্ছেন ক্লাবের অফিসিয়াল গন।
টাঙ্গাইলে ক্রিকেটাদের দীর্ঘ দিনের দাবী ছিল, টাঙ্গাইল প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লীগ। তাদের দীর্ঘ দিনের দাবী এবার বাস্তবায়ন হচ্ছে। খেলোযারদের আরো দাবী ছিল, রঙ্গিন পোশাকে ও সাদা বলে প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লীগটি হোক। কিন্ত ক্লাব অফিশিয়ালদের দাবীর মুখে ক্রিকেট উপ-কমিটি সাদা পোশাক ও লাল বলে খেলা চালানোর সিদ্ধান্ত নিয়েছে। ফলে খেলোয়ারদের মনোক্ষুন্ন ভাব চোখে পরার মতো।
প্রথম বারের মতো হতে যাওয়া প্রিমিয়ার ক্রিকেট লীগ প্রসঙ্গে টাঙ্গাইল জেলা দলের উইকেট কিপার ও ইয়ং স্পোর্টিং ক্লাবের খেলোয়া সজীব খান বলেন, জেলা ক্রীড়া সংস্থাকে ধন্যবাদ তারা প্রিমিয়ার ক্রিকেট লীগ শুরু করতে যাচ্ছে। তবে দেশের সব জেলায় প্রিমিয়ার লীগ রঙ্গিন পোশাক ও সাদা বলে অনুষ্ঠিত হয়। মৌলভীবাজার জেলায় বর্তমানে ৩য় বিভাগ ক্রিকেট লীগ চলছে। সেটাও কালার ড্রেসে হচ্ছে। আর টাঙ্গাইলে প্রথম বারের মতো অনুষ্ঠিত হতে যাওয়া প্রিমিয়ার ক্রিকেট লীগ সাদা ড্রেসে, খুবই সাদা মাটা হয়ে যাচ্ছে আয়োজনটি।
প্রগতিশীল স্বদেশী সংঘের সাধারন সম্পাদক মোঃ হোসেন সাইদ লিটু বলেন,ঢাকার বিভিন্ন ক্লাবে টাঙ্গাইলে ক্রিকেটাদের সংখ্যা কমে গেছে। নিয়মিত প্রিমিয়ার ক্রিকেট লীগ হলে, বেশ কিছু ক্রিকেটার বের হয়ে আসবে, যারা ঢাকা লীগ সহ দেশের বিভিন্ন জেলার লীগে অংশ গ্রহন করতে পারবে বলে আমি বিশ্বাস করি।
এ প্রসঙ্গে ক্রিকেট উপ-পরিষদের সভাপতি ফারুক হোসেন মানিক বলেন, এটা অত্যন্ত আনন্দের ব্যাপার যে টাঙ্গাইলে প্রথমবারের মতো প্রিমিয়ার ক্রিকেট লীগ শুরু হতে যাচ্ছে । ক্রিকেট কমিটির সভাপতি হিসেবে আমি চাই সারা বছর ক্রিকেট মাঠে থাকুক। প্রথমবার হওয়ায় আয়োজনে কিছু ভুল ত্রুটি থাকতে পারে। আশা করি, বিষয়টি সবাই ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবে।

সর্বশেষ
জনপ্রিয় খবর
%d bloggers like this: