শিরোনাম
সিরিজ বোমা হামলায় জড়িতদের বিচারের দাবিতে টাঙ্গাইলে আওয়ামীলীগের বিক্ষোভ মিছিল Headline Bullet       অপপ্রচারের বিরুদ্ধে ইউপি চেয়ারম্যান হেকমতের সংবাদ সম্মেলন Headline Bullet       টাঙ্গাইলের কালিহাতীতে স্কুলছাত্রের ঝুলন্ত লাশ উদ্ধার Headline Bullet       টাঙ্গাইলে বীরমুক্তিযোদ্ধা ইঞ্জিনিয়ার মোঃ নুরুল ইসলাম আর নেই Headline Bullet       টাঙ্গাইলে লাইব্রেরিয়ান নিয়োগে অনিয়মের অভিযোগ Headline Bullet       টাঙ্গাইলে সাংবাদিকদের মাঝে অনুদানের চেক প্রদান Headline Bullet       টাঙ্গাইলে সদর থানা ও শহর বিএনপির আহবায়ক কমিটির আনন্দ Headline Bullet       শিহাব হত্যা মামলায় ৪ আসামির আত্মসমর্পণ, জামিন নামঞ্জুর Headline Bullet       বাসাইলে ৪টি ড্রেজার মেশিন ধ্বংস Headline Bullet       তেলের মূল্য বৃদ্ধির প্রতিবাদে টাঙ্গাইলে জাতীয় পার্টির বিক্ষোভ ও সমাবেশ Headline Bullet      

টাঙ্গািইলে ১টি পেপার মিলস ও ২টি ইটভাটা প্রতিষ্ঠানকে ভ্রাম্যমাণ আদালতের জরিমানা

সোনালী বাংলাদেশ নিউজ
সম্পাদনাঃ ৩০ অক্টোবর ২০১৯ - ০৮:০৪:৪৬ পিএম

সোনালী বাংলাদেশ নিউজ ডেস্ক : টাঙ্গাইলের মির্জাপুরে একটি পেপার মিলস্ ও দুটি ইটভাটাকে দুই লাখ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। বুধবার(৩০ অক্টোবর) দুপুরে মির্জাপুরের সহকারী কমিশনার(ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মঈনুল হকের নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়। এসময় উপস্থিত ছিলেন জেলা পরিবেশ অধিদপ্তরের উপ-পরিচালক মুহাম্মদ মুজাহিদুল ইসলাম ও কর্মকর্তা সজীব কুমার ঘোষ।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মঈনুল হক জানান, অপরিশোধিত তরল বর্জ্য বাইপাস লাইনের মাধ্যমে সরাসরি নির্গত করায় মহেড়া পেপার মিলস লিমিটেডকে এক লাখ টাকা, ইটভাটায় জ্বালানী কাঠ ব্যবহার করায় মেসার্স কালাম ব্রিকসকে পঞ্চাশ হাজার টাকা ও মেসার্স হাবিব ব্রিকসকে পঞ্চাশ হাজার টাকা জরিমানা করা হয়।

বাংলাদেশ পরিবেশ সংরক্ষণ আইন ১৯৯৫ (সংশোধিত ২০১০) এর আওতায় জরিমানা করা হয়। এসময় মহেড়া পেপার মিলস লিমিটেডকে সার্বক্ষণিক ইটিপি চালানো ও ইটভাটা দুইটিকে ইট প্রস্তুত ও ভাটা স্থাপন(নিয়ন্ত্রণ) আইন ২০১৩ (সংশোধিত ২০১৯) অনুসারে পরিচালনার নির্দেশও প্রদান করা হয়।

সর্বশেষ
জনপ্রিয় খবর
%d bloggers like this: