শিরোনাম
বঙ্গবন্ধু জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টে টাঙ্গাইল বালক দল চ্যাম্পিয়ন Headline Bullet       কালিহাতীর প্রাক্তন শিক্ষক শম্ভূনাথ আর্যের পরলোকগমন Headline Bullet       সভাপতি রুহান সম্পাদক রাজন মির্জাপুরে ছাত্রলীগের সম্মেলন অনুষ্ঠিত Headline Bullet       মির্জাপুরে মানবতায় আমরা সংগঠনের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত Headline Bullet       জেলা ট্রাক শ্রমিক ইউনিয়নের সভাপতি কোরবান আলী আর নেই Headline Bullet       ঔষুধসহ ভেজাল খাবারের প্রতিবাদে সোচ্চার ক্যাব Headline Bullet       মির্জাপুরে মহেড়া পেপার মিলের পঞ্চম বর্ষপুর্তি Headline Bullet       মির্জাপুর শীতার্থদের মাঝে কম্বল বিতরণ Headline Bullet       মোটরসাইকেল দুর্ঘটনায় ভাসানী বিশ্ববিদ্যালয়ের ছাত্র নিহত Headline Bullet       যাঁরা নির্বাচন কমিশনার হন তাঁদের মেরুদণ্ড নাই, সখীপুরে জনসভায় কাদের সিদ্দিকী বীরউত্তম Headline Bullet      

অবৈধ ড্রেজার দ্বারা বালু উত্তোলন বন্ধের দাবিতে টাঙ্গাইল প্রেস ক্লাবে সংবাদ সংম্মেলন

সোনালী বাংলাদেশ নিউজ
সম্পাদনাঃ ০৮ অক্টোবর ২০১৯ - ০৩:১৮:৫৬ পিএম


সোনালী বাংলাদেশ নিউজ ডেস্ক : অবৈধ ড্রেজার দ্বারা বালু উত্তোলন বন্ধের দাবিতে আজ টাঙ্গাইল সদর উপজেলার বাঘিল ইউনিয়ন ও কাকুয়া ইউনিয়নের বাসিন্দারা সংবাদ সম্মেলন করেছেন । আজ মঙ্গলবার সকাল ১১.৩০ মিনিটে টাঙ্গাইল প্রেস ক্লাবে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয় ।
সংবাদ সম্মেলনে এলাকার বাসির পক্ষে লিখিত বক্তব্যে কোহিনুর সরকার বলেন , লাল মিয়া, পিতা: আকবর আলী গ্রাম: পাইকমুড়িল, আজিজুল পিতা বারেক মোল্লা গ্রাম কাকুয়া এরা এলাকায় ভুমিখেকো হিসেবে পরিচিত এবং অবৈধ ভাবে লোকাল ড্রেজার মেশিনের মাধ্যমে বালু উত্তোলন করে আসিতেছে । প্রকৃত জমির মালিকগন বারবার বাধা দিলেও কোন কিছুর তোয়াক্কা না করে ভুমিখেকো লালমিয়া ও আজিজুল তাদের কার্যক্রম চালিয়ে যাচ্ছে ।বিশেষ করে ক্ষতিগ্রস্ত আবাদি ভুমি যার দাগ নং ২১৭৩,২১১৫,২১১৭,২১১৮,২১৭৫,২১৭৪ এর খতিয়ান নং ১০৭,১০৮,৩৯৪,৩১৯,৩৯৬ । এতে করে জমির মালিকগন ও ফসলি জমির ব্যাপক ক্ষতি হচ্ছে তেমনি প্রকৃতির বিরুপ প্রতিক্রিয়া দেখা যাচ্ছে । ভুক্তভোগীরা লিখিত ভাবে স্থানীয় ভুমি অফিস , উপজেলা ভুমি ও উপজেলা নির্বাহী কর্মকর্তার নিকট অভিযোগ করে কোন ফলাফল না পাওয়ায় , বিগত ১৮-০৯-২০১৯ ইং জেলা প্রশাসাক বরাবর লিখিত অভিযোগ করেন ভুক্তভোগীরা । যার পরিপ্রক্ষিতে ম্যাজিষ্ট্রেটের একটি টীম গ্রাম পাইকমুড়িল, কাকুয়া ও ওমরপুর এলাকা পরিদর্শন করেন গত ২৩-০৯-২০১৯ ইং তারিখে । এলাকা পরিদর্শনের সময় অবৈধ ২জন বালু ব্যবসায়ীকে আটক ও ২টি ড্রেজার মেশিন পোড়ানো হয় । ভ্রাম্যমান আদালতের মাধ্যমে উভয়কেই ০১ মাসের কারাদন্ড দেওয়া হয় । ম্যাজিষ্ট্রেটের অভিযান টের পেয়ে লাল মিয়া ও আজিজুল গা ঢাকা দেয় । ২দিন পরই উক্ত অবৈধ ড্রেজার ব্যবহারকারি লাল মিয়া ও আজিজুল পুনরায় লোকাল ড্রেজার দ্বারা বালুউত্তোরন করে যাচ্ছে । সংবাদ সংম্মেলনে বলা হয় লালমিয়া ও আজিজুল এলাকায় খুবই ভয়ংকর ও দাঙ্গাবাজ প্রকৃতির মানুষ । আবাদী ভুমি রক্ষা করার জন্য অবৈধ ড্রেজার মেশিন দ্বারা বালু উত্তোলনকারীদের দ্রুত গ্রেফতারের দাবি জানানো হয় ।
ক্ষতিগ্রস্ত কৃষকদের পক্ষে উপস্থিত ছিলেন আবুল হোসেন সরকার , মো:মোনায়েম হোসেন , কবীর সরকার , সফি সরকার , হাজী নুরুল হুদা , কুদ্দুস আলী ।

সর্বশেষ
জনপ্রিয় খবর
%d bloggers like this: