শিরোনাম
অপপ্রচারের বিরুদ্ধে ইউপি চেয়ারম্যান হেকমতের সংবাদ সম্মেলন Headline Bullet       টাঙ্গাইলের কালিহাতীতে স্কুলছাত্রের ঝুলন্ত লাশ উদ্ধার Headline Bullet       টাঙ্গাইলে বীরমুক্তিযোদ্ধা ইঞ্জিনিয়ার মোঃ নুরুল ইসলাম আর নেই Headline Bullet       টাঙ্গাইলে লাইব্রেরিয়ান নিয়োগে অনিয়মের অভিযোগ Headline Bullet       টাঙ্গাইলে সাংবাদিকদের মাঝে অনুদানের চেক প্রদান Headline Bullet       টাঙ্গাইলে সদর থানা ও শহর বিএনপির আহবায়ক কমিটির আনন্দ Headline Bullet       শিহাব হত্যা মামলায় ৪ আসামির আত্মসমর্পণ, জামিন নামঞ্জুর Headline Bullet       বাসাইলে ৪টি ড্রেজার মেশিন ধ্বংস Headline Bullet       তেলের মূল্য বৃদ্ধির প্রতিবাদে টাঙ্গাইলে জাতীয় পার্টির বিক্ষোভ ও সমাবেশ Headline Bullet       চলন্ত বাসে ডাকাতি ও ধর্ষণে : মূল পরিকল্পনাকারীসহ ১০ ডাকাত গ্রেফতার Headline Bullet      

জেএমবি’র এক সদস্যের যাবজ্জীবন ও তিনজনের বিভিন্ন মেয়াদে সাজা

সোনালী বাংলাদেশ নিউজ
সম্পাদনাঃ ২৪ সেপ্টেম্বর ২০১৯ - ০৬:১২:০৮ পিএম

সোনালী বাংলাদেশ নিউজ ডেস্ক : টাঙ্গাইলে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জামা’আতুল মুজাহিদীন বাংলাদেশ জেএমবি’র সক্রিয় এক সদস্যের যাবজ্জীবনসহ অপর তিনজনকে বিভিন্ন মেয়াদে কারাদন্ড প্রদান করা হয়েছে। 

মঙ্গলবার বিকেলে জেলা ও দায়রা জজ শওকত আলী চৌধুরী এ রায় প্রদান করেন। এ কারাদন্ড প্রদানের বিষয়টি নিশ্চিত করে টাঙ্গাইলের পিপি অ্যাডভোকেট এস আকবর খান জানান, এ মামলায় যাবজ্জীবন দন্ডপ্রাপ্ত জেএমবি সদস্য বগুড়া জেলার শেরপুর উপজেলার বাগড়া কলোনীর জয়নাল আবেদীনের ছেলে আবু সাইদ। তাকে দশ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো এক বছরের কারাদন্ড দেয়া হয়েছে।এছাড়াও এ মামলায় সাড়ে চার বছর করে কারাদন্ডপ্রাপ্তরা হলেন টাঙ্গাইলের মধুপুর উপজেলার ব্রাহ্মনবাড়ী গ্রামের ছমেদ আলীর ছেলে জুয়েল মিয়া, গোপালপুর উপজেলার শাখারিয়া গ্রামের আব্দুল গনি মিয়ার ছেলে মোসলেম উদ্দিন।

এদের প্রত্যেককে দুই হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো তিনমাসের কারাদন্ড দেয়া হয়। কালিহাতী উপজেলার বল্লভবাড়ী গ্রামের মৃত জাফর আলী খানের ছেলে ও বাসার মালিক আতাউর রহমান খানকে দুই বছরের কারাদন্ড ও দুই হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো তিনমাসের কারাদন্ড দেয়া হয়েছে।

উল্লেখ্য, ২০১৬ সালের ২৪ আগষ্ট কালিহাতী উপজেলার বল্লভবাড়ী গ্রামের আতাউর রহমান খানের বাসা থেকে ডিবি পুলিশ জেএমবির সক্রিয় চার সদস্যকে গ্রেফতার করে। এসময় ওই বাসা থেকে বোমা তৈরীর বিপুল পরিমান সরঞ্জাম উদ্ধার করা হয়। অভিযান শেষে কালিহাতী থানায়  সন্ত্রাস বিরোধী আইনে মামলা দায়ের করে পুলিশ।

সর্বশেষ
জনপ্রিয় খবর
%d bloggers like this: