শিরোনাম
নাগরপুরে জিয়াউর রহমানের শাহাদৎ বার্ষিকী উপলক্ষে আলোচনা সভা Headline Bullet       রোটারি ক্লাবের উদ্যোগে অস্বচ্ছল শিক্ষার্থীদের নিয়ে মৌসুমী ফলের উৎসব Headline Bullet       বাসাইল পৌরসভা নির্বাচন: প্রশাসনের সঙ্গে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের মতবিনিময় সভা Headline Bullet       হত্যার ভয় দেখিয়ে শিশু বলাৎকার, সাবেক ইউপি সদস্য আনোয়ার গ্রেফতার Headline Bullet       যায়যায়দিন সমাজের প্রকৃত চিত্রের প্রতিফলন ঘটাচ্ছে Headline Bullet       ভূঞাপুরে বেপরোয়া গতির মোটরসাইকেল কেড়ে নিলো দুইজনের প্রাণ Headline Bullet       নাগরপুরে পথসভায় উপ-মন্ত্রী এনামুল হক শামীম Headline Bullet       মির্জাপুরে দুস্থ ও হতদরিদ্রদের মাঝে হুইল চেয়ার ও নগদ অর্থ প্রদান Headline Bullet       আন্তঃজেলা ভলিবল প্রতিযোগিতায় আঞ্চলিক চ্যাম্পিয়ন টাঙ্গাইল Headline Bullet       বাজেটে কৃষিকে আমরা সর্বোচ্চ গুরুত্ব দিয়েছি—- কৃষিমন্ত্রী Headline Bullet      

টাঙ্গাইলে “বাংলাদেশের স্বাধীনতা ও বঙ্গবন্ধুর দর্শন” শীর্ষক কুইজ প্রতিযোগিতা ও আলোচনা সভা

সোনালী বাংলাদেশ নিউজ
সম্পাদনাঃ ২৮ আগস্ট ২০১৯ - ০৩:৫৩:১৮ পিএম

সোনালী বাংলাদেশ নিউজ ডেস্ক : টাঙ্গাইলে জাতির জনক বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনীর পুন:পাঠদান কর্মসুচীর আওতায় “বাংলাদেশের স্বাধীনতা ও বঙ্গবন্ধুর দর্শন” শীর্ষক কুইজ প্রতিযোগিতা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
আজ বুধবার দুপুরে টাঙ্গাইল কালেক্টরেট বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজ প্রাঙ্গনে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মো: শহীদুল ইসলাম। উদ্বোধন করেন পৌর মেয়র ও জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক জামিলুর রহমান মিরন।
টাঙ্গাইল কালেক্টরেট বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজের অধ্যক্ষ আব্দুল বাসেত মিঞার সভাপতিত্বে বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) সেলিম আহমদ, জেলা আওয়ামী লীগ সহ-সভাপতি এম.এ. রকিব শামীম, প্রচার সম্পাদক মো. আলমগীর হোসেন তালুকদার, জেলা আওয়ামী যুবলীগ সিনিয়র সহ-সভাপতি আব্দুর রোউফ রিপন প্রমুখ।
অনুষ্ঠান পরিচালনা করেন জেলা তাতী লীগ সদস্য খ: হাফিজুল ইসলাম হাফিজ।
আলোচনা সভায় বক্তারা বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান রাজনীতি করেছেন মূলত মানুষের জন্য। আর এই জন্যই তাঁর কোনো পিছুটান ছিল না। স্বার্থের জন্য আপোষের মনোভাব ছিল না, পারিবারিক রাজনৈতিক ঐতিহ্য টিকিয়ে রাখার দায় ছিল না। যা করেছেন নিজে বিশ্বাস করে করেছেন। বাংলার মানুষের জন্য তিনি জেল খানায় পার করেছেন অর্ধেক সময়। বাংলার মানুষের অধিকার প্রতিষ্ঠা করতে গিয়ে গোপালগঞ্জের কিশোর শেখ মুজিব ধীরে ধীরে বঙ্গবন্ধু হয়ে উঠেন। বারবার গ্রেফতার হয়েছেন তিনি শোষক শ্রেণির দ্বারা। এই মহান মানুষের সর্ম্পকে আমাদের জানতে হবে। তার বই পড়লে স্বাধীনতা ও বাংলাদেশের বিভিন্ন কিছু জানা যাবে।

পৌর মেয়র ও জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক জামিলুর রহমান মিরন,জেলা প্রশাসক মো: শহীদুল ইসলাম ও অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) সেলিম আহমদ এর হাতে শেখ মুজিবুর রহমানের অসামাপ্ত আত্মজীবনীর বই তুলে দেন ।

পরে অতিথিরা শিক্ষার্থীদের হাতে শেখ মুজিবুর রহমানের অসামাপ্ত আত্মজীবনীর বই তুলে দেন।

সর্বশেষ
জনপ্রিয় খবর
%d bloggers like this: