শিরোনাম
মুজতবা দানিশের নামে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলার প্রতিবাদে টাঙ্গাইলে মানববন্ধন Headline Bullet       মধুপুরে জমি নিয়ে বিরোধে প্রতি পক্ষের হামলায় যুবক নিহত Headline Bullet       গোপালপুরে শিশু ধর্ষণ মামলায় ইউপি সদস্য কারাগারে Headline Bullet       টাঙ্গাইলে মারকাজুল কুরআন মাদরাসার ৭ ছাত্রকে পাগড়ি প্রদান Headline Bullet       মির্জাপুরে এমপির নিজস্ব অর্থায়নে বেইলি ব্রিজ নিমার্ণ Headline Bullet       নাগরপুরে মাধ্যমিক শিক্ষক সমিতির অভিষেক অনুষ্ঠান সম্পন্ন Headline Bullet       মির্জাপুরে সদ্য যোগদানকৃত সহকারী শিক্ষকদের সংবর্ধনা ও মতবিনিময় Headline Bullet       বাসাইলে শত বছরের ডুবের মেলায় জনস্রোত Headline Bullet       মির্জাপুরে মসজিদের ঈমামকে মারধরের ঘটনায় প্রতিবাদ সমাবেশ Headline Bullet       টাঙ্গাইলে বারাকা খাদ্য প্রদান কর্মসূচি উদ্বোধন Headline Bullet      

টাঙ্গাইল পলিটেকনিক ইনস্টিটিউট শিক্ষকদের কর্মবিরতি ও শিক্ষার্থীদের ক্লাস বর্জন

সোনালী বাংলাদেশ নিউজ
সম্পাদনাঃ ০৬ আগস্ট ২০১৯ - ০৯:১৬:২৪ পিএম


সোনালী বাংলাদেশ নিউজ ডেস্ক :কেন্দ্রীয় যৌথ কমিটির সিদ্ধান্তক্রমে ২য় শিফটের ভাতা জাতীয় বেতন স্কেল ২০১৫ অনুযায়ী ৫০% বহাল রেখে ১০০% হারে উন্নীত করণের লক্ষ্যে টাঙ্গাইল পলিটেকনিক ইনস্টিটিউট শিক্ষক কর্মচারীদের অবিরাম কর্মবিরতি চলছে।
অপরদিকে টাঙ্গাইল পলিটেকনিক শিক্ষার্থীরা সোমবার(৫আগস্ট) সকাল থেকে তারা সকল ডিপার্টমেন্ট, সকাল এবং বিকাল শিফটের সকল ক্লাস বর্জন করেন এবং তারা কেম্পাসের সামনে বসে অবস্থান কর্মসূচী পালন করেন তাদের দাবী আদায়ের লক্ষ্যে।
টাঙ্গাইল পলিটেকনিক ছাত্র কল্যান পরিষদের সিনিয়র যুগ্ন আহবায়ক সোলায়মান সুপ্ত বলেন , দীর্ঘ চার মাস যাবৎ স্যারদের এই অবিরাম কার্যবিরতি কর্মসূচী চলছে ২য় শিফটের জন্য । যার কারণে আমাদের ২য় শিফটের ক্লাস নেওয়া হচ্ছে না। ২য় শিফটের ছাত্ররা পড়াশুনা থেকে অনেক পিছিয়ে যাচ্ছে ।ছাত্রদের দাবি প্রথম শিফটের মতো ২য় শিফটের ক্লাশ নিতে হবে তা না হলে আমরা সকল ডিপার্টমেন্ট, সকাল ও বিকাল শিফটের সকল ক্লাশ বর্জন করলাম । যে পর্যন্ত স্যারদের অবিরাম কর্মবিরতি বন্ধ না হচ্ছে সে পর্যন্ত আমরা এ ক্লাশ বর্জন স্থায়ি রাখবো । আমাদের শিক্ষকরা ক্লাস না নেওয়ার কারণে পড়াশুনায় অনেক ক্ষতি হচ্ছে। তাই কর্তৃপক্ষের কাছে দাবী আমাদের ক্লাস অতিসত্বর নেয়া হোক ।
বাংলাদেশ পলিটেকনিক শিক্ষক সমিতি টাঙ্গাইল শাখার সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল মামুন বলেন,আমাদের যে অর্থ মন্ত্রণালয় ১৮জুলাই ২০১৯ সালে গ্রেড ভিত্তিক ২য় শিফটের যে সম্মানী প্রদানের সিন্ধান্ত নেয় তা আরো অসম্মান জনক। তাই কেন্দ্রীয় যৌথ কমিটির(বাংলাদেশ পলিটেকনিক শিক্ষক সমিতি,বাংলাদেশ পলিটেকনিক শিক্ষক পরিষদ, টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজ শিক্ষক সমিতি ও পরিষদ এবং বাংলাদেশ কারিগরি শিক্ষা অধিদপ্তর ও অধিদপ্তরাধীন কর্মচারী সমিতি) সিদ্ধান্ত মোতাবেক উক্ত দাবি আদায়ের লক্ষ্যে ০১আগস্ট হতে বিদ্যমান সমস্যা নিরসন না হওয়া পর্যন্ত ২য় শিফটের ক্লাস বর্জন সহ সকল কার্যক্রম থেকে বিরত থাকার সিদ্ধান্ত নিয়েছি আমরা।

এ ব্যাপারে টাঙ্গাইল পলিটেকনিক ইনস্টিটিউটের অধ্যক্ষ মো:শওকত হোসেন বলেন,আমি প্রথম দিনই শিক্ষকদের বোঝানোর চেষ্টা করেছি। কিন্তু তারা আমাকে বলেন আমাদের সমন্বয় কমেটির নির্দেশ আছে যার কারণে আমরা ক্লাস নিতে পারবো না। সরকার আমাদের দাবী মেনে নিলে আমরা ক্লাস নিব।
তিনি আরো বলেন,পরে আমি আমার মহাপরিচালক কে বিষয়টি অবহিত করি। যদি এই কর্মবিরতি দীর্ঘ সময় হয় তবে শিক্ষার্থীদের অনেক ক্ষতি হয়ে যাবে।

সর্বশেষ
জনপ্রিয় খবর
%d bloggers like this: