শিরোনাম

সিলেটে ঐক্যফ্রন্টের সমাবেশ আজ

সোনালী বাংলাদেশ নিউজ
সম্পাদনাঃ ২৪ অক্টোবর ২০১৮ - ০১:৫৬:৩৮ পিএম

ড. কামাল হোসেনের নেতৃত্বে জাতীয় ঐক্যফ্রন্টের সমাবেশ আজ সিলেটে। গঠনের পর এটাই প্রথম আনুষ্ঠানিক কর্মসূচি নতুন এ জোটের। বেলা ২টায় সিলেট নগরীর রেজিস্টারি মাঠে এ সমাবেশ শুরু হবে।

সমাবেশে যোগ দিতে গতকাল বিকালেই সিলেট পৌঁছেন ঐক্যফ্রন্টের নেতা ও গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন। সমাবেশের আগে আজ সকালে হযরত শাহজালাল (রহ.) ও হযরত শাহপরাণের (রহ.) মাজার এবং মুক্তিযুদ্ধের সেনাপতি জেনারেল আতাউল গনি ওসমানীর কবর জিয়ারত করবেন ঐক্যফ্রন্ট নেতারা।

সমাবেশের অনুমতি পাওয়া নিয়ে নানা নাটকীয়তা আর সরকারি দল ও বিরোধী দলগুলোর নেতাদের তর্কযুদ্ধের কারণে এ সমাবেশ ঘিরে তৈরি হয়েছে বাড়তি আগ্রহ। নবগঠিত এ ঐক্যফ্রন্ট আগামীতে কোন পথে এগোবে, তা জানতেও এ সমাবেশের প্রতি বাড়তি আগ্রহ থাকবে দেশবাসীর।

এদিকে সমাবেশ ঘিরে বিএনপি নেতাদের মধ্যে বিরাজ করছে আতঙ্ক। পুলিশি ধরপাকড় আতঙ্কে ভুগছেন দলটির নেতারা। অন্যদিকে আজ মাঠে থাকবে আওয়ামী লীগও। সরকারি উন্নয়ন প্রচারে লিফলেট বিতরণ করতে সকাল থেকে মাঠে থাকার ঘোষণা দিয়েছেন আওয়ামী লীগ নেতারা। ফলে সমাবেশকে ঘিরে বাড়তি উত্তেজনাও দেখা দিয়েছে।

ঐক্যফ্রন্টের সমাবেশ সফল করতে কয়েকদিন ধরেই ব্যাপক প্রচারণা চালানো হচ্ছে সিলেটে। তবে প্রচার-প্রচারণায় বিএনপি ছাড়া ঐক্যফ্রন্টের অন্য শরিকদের তেমন তত্পরতা দেখা যায়নি।

তবে মাঠে সরব থাকার কথা জানিয়ে গণফোরামের সিলেট জেলা শাখার সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নিলেন্দু দেব বলেন, বিএনপি বড় দল হওয়ায় তাদের কর্মকাণ্ড সহজেই সবার চোখে পড়ে। তবে আমরাও ওই সমাবেশ ও কেন্দ্রীয় নেতাদের সিলেট সফর সফল করতে ব্যাপক প্রস্তুতি নিয়েছি। এ সমাবেশ থেকেই একটি গ্রহণযোগ্য নির্বাচনের দাবিকে আরো জোরালো করতে চাই।

বিএনপি নেতারা অভিযোগ করেছেন, সমাবেশকে কেন্দ্র করে তাদের নেতাকর্মীদের বাড়ি বাড়ি অভিযান চালাচ্ছে পুলিশ। হয়রানি করা হচ্ছে নেতাকর্মীদের। সিলেটে ঐক্যফ্রন্টের সমন্বয়ক ও জেলা বিএনপির সাধারণ সম্পাদক আলী আহমদ বলেন, সমাবেশকে ঘিরে সিলেটের বিএনপি নেতাকর্মীদের বাসাবাড়িতে পুলিশ ব্যাপক তল্লাশি চালাচ্ছে। এতে নেতাকর্মীদের মধ্যে আতঙ্ক বিরাজ করছে। বিভিন্ন স্থানে মাইকিংয়েও পুলিশ বাধা প্রদান করেছে বলেও অভিযোগ করেন তিনি।

তবে এমন অভিযোগ অস্বীকার করে সিলেট মহানগর পুলিশের উপপুলিশ কমিশনার (উত্তর) মো. সোহেল রেজা জানান, সমাবেশকে ঘিরে ভয়ভীতি প্রদর্শনের জন্য পুলিশ কারো বাসায় তল্লাশি চালায়নি। নিয়মিত মামলার আসামি ধরতেই এ অভিযান পরিচালনা করা হয়েছে।

মাইকিংয়ে বাধা দেয়া হয়নি উল্লেখ করে তিনি বলেন, সিলেটের সমাবেশকে ঘিরে নিরাপত্তা নিশ্চিতে পর্যাপ্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। শান্তিপূর্ণ সমাবেশ করলে পুলিশ কোনো বাধা প্রদান করবে না।

উল্লেখ্য, ২৩ অক্টোবর সিলেটে সমাবেশ করতে চেয়েছিল জাতীয় ঐক্যফ্রন্ট। পুলিশ ওইদিন সমাবেশের অনুমতি না দেয়ায় তা পিছিয়ে ২৪ অক্টোবর নেয়া হয়। নানা নাটকীয়তার পর গত রোববার ১৪ শর্তে জাতীয় ঐক্যফ্রন্টকে সমাবেশের অনুমতি দেয় সিলেট মহানগর পুলিশ।

সর্বশেষ
জনপ্রিয় খবর
%d bloggers like this: