শিরোনাম
টাঙ্গাইল স্বেচ্ছাসেবী ফাউন্ডেশনের ১ম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন       কলেজ শিক্ষক হত্যার প্রতিবাদে টাঙ্গাইলে মানববন্ধন       টাঙ্গাইলের পোড়াবাড়ী ইউনিয়নের বন্যার্ত অসহায় ক্ষুধার্ত মানুষের পাশে বি এন পি নেতা ফরহাদ ইকবাল       র‌্যাব ও ইপিলিয়ন যৌথ উদ্যোগে সিরাজগঞ্জে বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণ       মির্জাপুরে নেশার টাকার জন্য ছেলের হাতে মা খুন       টাঙ্গাইলে স্বাস্থ্যবিধি না মানায় ভ্রাম্যমাণ আদালতের অভিযানে আর্থিক জরিমানা ও মাস্ক বিতরণ       ঈদুল আজহা উপলক্ষে টাঙ্গাইল মহাসড়কে যানজট নিরসনে মাঠে থাকবে ৬০০ পুলিশ       টাঙ্গাইলে ডিসি’সহ নতুন করে ৫২ জন করোনায় আক্রান্ত, মোট আক্রান্ত- ১৫১৫       টাঙ্গাইলে বিএসইও এর উদ্যোগে তিন শতাধিক বন্যার্তদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ       টাঙ্গাইলে মোটর সাইকেল চোর চক্রের ৩ সদস্য গ্রেফতার ১টি মোটর সাইকেল উদ্ধার      

সেনাপ্রধান জেনারেল আজিজ ‘কর্নেল অব দি রেজিমেন্ট’ হিসেবে অভিষিক্ত

সোনালী বাংলাদেশ নিউজ
সম্পাদনাঃ ১২ সেপ্টেম্বর ২০১৮ - ১০:৫৮:২২ পিএম

বাংলাদেশ সেনাবাহিনীর নতুন সেনাপ্রধান হিসেবে জেনারেল আজিজ আহমেদ, বিজিবিএম, পিবিজিএম, বিজিবিএমএস, পিএসসি, জি দায়িত্ব গ্রহণের পর এবার তিনি ইস্ট বেঙ্গল রেজিমেন্টের ‘কর্নেল অব দি রেজিমেন্ট’ হিসেবে অভিষিক্ত হয়েছেন। ১১ সেপ্টেম্বর (মঙ্গলবার) সকালে ‘বাংলাদেশ আর্মি’র ফেসবুক পেইজে এ তথ্য জানানো হয়েছে।

এর আগে সেনাপ্রধান হিসেবে জেনারেল আবু বেলাল মোহাম্মদ শফিউল হকের মেয়াদ শেষ হওয়ায় ২৫ জুন লে. জেনারেল আজিজ আহমেদ নতুন সেনাপ্রধানের দায়িত্ব পান। তাঁকে বাংলাদেশ সেনাবাহিনীর ১৫ তম সেনাপ্রধান হিসেবে নিয়োগ দেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ।

প্রসঙ্গত, গত ১৮ জুন বিএ-২৪২৪ লেফটেন্যান্ট জেনারেল আজিজ আহমেদ বিজিবিএম, পিবিজিএম, বিজিবিএমএস পিএসসি, জি’কে নতুন সেনাপ্রধান হিসেবে নিয়োগের সিদ্ধান্তসহ প্রজ্ঞাপন জারি করে প্রতিরক্ষা মন্ত্রণালয়। প্রজ্ঞাপনে ২৫ জুন ২০১৮ বিকেল থেকে জেনারেল পদে পদোন্নতি দিয়ে লেফটেন্যান্ট জেনারেল আজিজ আহমেদকে বাংলাদেশ সেনাবাহিনী প্রধান হিসেবে নিয়োগ দেয়ার কথা উল্লেখ করা হয়।

নতুন সেনাপ্রধান জেনারেল আজিজ আহমেদ দায়িত্বভার গ্রহণের পর পরবর্তী তিন বছরের জন্য সেনা বাহিনী প্রধানের দায়িত্ব পালন করছেন। সেনাপ্রধানের দায়িত্ব নেয়ার আগ পর্যন্ত লেফটেন্যান্ট জেনারেল আজিজ আহমেদ বাংলাদেশ সেনাবাহিনীর কোয়ার্টার মাস্টার জেনারেল (কিউএমজি) হিসেবে দায়িত্ব পালন করেছেন।

লেফটেন্যান্ট জেনারেল আজিজ আহমেদ, ১৯৬১ সালে চাঁদপুর জেলার মতলবের এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। পিতা-মরহুম আব্দুল ওয়াদুদ এবং মাতা-রেনুজা বেগম। তার বাবা ওয়াদুদ আহমেদ বাংলাদেশ বিমান বাহিনীর সাবেক কর্মকর্তা ছিলেন।

সেনাবাহিনীতে জেনারেল আজিজ আহমেদ একজন দক্ষ ও কর্মকৌশলী ব্যক্তি হিসেবে পরিচিত। বিভিন্ন সময় তিনি তার বিভিন্ন সফলতা অর্জনে প্রশংসিত হয়েছেন। লেফটেন্যান্ট জেনারেল আজিজ আহমেদ সকল গুণ ও দক্ষতার নিরিখে উত্তীর্ণ একজন চৌকস সামরিক অফিসার।

সর্বশেষ
জনপ্রিয় খবর
%d bloggers like this: