শিরোনাম
বাংড়া ইউনিয়ন ইউনিয়নের ১নং ওয়ার্ডে জনপ্রিয়তার শীর্ষে উজ্জল হোসেন Headline Bullet       দেলদুয়ারে বলাৎকারের অভিযোগে মাদ্রাসা শিক্ষককে জুতাপেটা Headline Bullet       টাঙ্গাইল জেলা মহিলা দলের সভাপতি নিলুফার ,সম্পাদক রকসি Headline Bullet       টাঙ্গাইল সদর উপজেলার বীর মুক্তিযোদ্ধা গ্রন্থের প্রকাশনা ও সংবর্ধনা অনুষ্ঠিত Headline Bullet       বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীকে নিয়ে টুকুর কটুক্তির প্রতিবাদে ভূঞাপুরে আ.লীগের বিক্ষোভ  Headline Bullet       মির্জাপুর পৌরসভাকে আধুনিক পৌরসভায় রুপান্তর করতে চাই—মেয়র সালমা আক্তার শিমুল Headline Bullet       কবি বাবুলের হাতে প্রধানমন্ত্রীর অনুদানের চেক তুলে দিলেন – এমপি শুভ Headline Bullet       বাসাইলে রাস্তার কাজ না করেই টাকা আত্মসাতের অভিযোগ Headline Bullet       ‘হাতুড়ি পেটা করে ছেলেকে হত্যা, মানববন্ধনে খুনিদের ফাঁসি চান মা’ Headline Bullet       টাঙ্গাইলে ট্রাকের পেছনে ধাক্কা লেগে বাসের হেলপার নিহত Headline Bullet      

গণমাধ্যমে অপপ্রচার নিয়ে পররাষ্ট্রমন্ত্রণালয়ের সতর্কবার্তা জারি

সোনালী বাংলাদেশ নিউজ
সম্পাদনাঃ ১০ সেপ্টেম্বর ২০১৮ - ১০:৪৯:৩৯ পিএম

ফেসবুক, টুইটারসহ বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে পররাষ্ট্র মন্ত্রণালয়ের নাম ব্যবহার করে প্রচারিত প্রতারণামূলক ও বানোয়াট ভিডিওর ব্যাপারে বিশেষ সতর্কবার্তা জারি করেছে উক্ত মন্ত্রণালয়টি।

বৃহস্পতিবার পররাষ্ট্রমন্ত্রণালয়ের বরাতে জনসাধারণের উদ্দেশ্যে এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এই সতর্কবার্তা জারি করা হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, অতিসম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে প্রচারিত একটি প্রতারণামূলক ভিডিওতে দেখানো হয়েছে। যেখানে আমেরিকান পরিচয়ধারী এক দম্পতি বাংলাদেশ সফর করে কিছু বাংলাদেশিকে আমেরিকান ভিসা প্রদান করে সেখানে নিয়ে যাওয়ার ব্যাপারে আগ্রহ প্রকাশ করেছেন। গণমাধ্যমে প্রচারিত ওই ভিডিওতে পররাষ্ট্র মন্ত্রণালয়ের অনুমতি ব্যতিরেকে পররাষ্ট্র মন্ত্রণালয়ের নাম ও লোগো ব্যবহার করা হয়েছে- যা সম্পূর্ণরূপে অবৈধ ও অনভিপ্রেত।  এছাড়াও সংস্থাটির সাথে যোগাযোগের জন্য ভিডিওটির স্ক্রলে কিছু ফোন, ফ্যাক্স ও মোবাইল নম্বর এবং ই-মেইলের ঠিকানা শেয়ার করা হয়েছে এবং সকল তথ্য পররাষ্ট্র মন্ত্রণালয়ের বলে দাবি করা হয়েছে যা সঠিক নয়।

এ বিষয়ে একাধিক ব্যক্তির নিকট থেকে অভিযোগ পাওয়ার ভিত্তিতে ভিডিওটির স্ক্রলে দেখানো ফোন নম্বর, ফ্যাক্স ও মোবাইল নম্বর এবং ই-মেইল ঠিকানায় যোগাযোগকারীদের কাছে অর্থ দাবি করা হয়েছে। এ ধরণের কোনো উদ্যোগে পররাষ্ট্র মন্ত্রণালয়ের কোনো অনুমোদন বা সংশ্লিষ্টতা নেই বলে সবাইকে অবহিত করা যাচ্ছে।

এমতাবস্থায় এই প্রতারণাপূর্ণ, মিথ্যা ও বানোয়াট প্রচারণার ব্যাপারে সংশ্লিষ্ট সবাইকে পররাষ্ট্র মন্ত্রণালয়ের পক্ষ থেকে সতর্ক করা যাচ্ছে। এধরণের ভ্রান্ত প্রচারণায় প্রতারিত না হওয়ার ব্যাপারে সর্বসাধারণকে অনুরোধ জানানো হচ্ছে এবং কোনোরকম প্রতারণার শিকার হলে তা সংশ্লিষ্ট আইনপ্রয়োগকারী কর্তৃপক্ষকে অবহিত করার জন্য নির্দেশনা দেওয়া যাচ্ছে।

সর্বশেষ
জনপ্রিয় খবর
%d bloggers like this: