শিরোনাম
অপপ্রচারের বিরুদ্ধে ইউপি চেয়ারম্যান হেকমতের সংবাদ সম্মেলন Headline Bullet       টাঙ্গাইলের কালিহাতীতে স্কুলছাত্রের ঝুলন্ত লাশ উদ্ধার Headline Bullet       টাঙ্গাইলে বীরমুক্তিযোদ্ধা ইঞ্জিনিয়ার মোঃ নুরুল ইসলাম আর নেই Headline Bullet       টাঙ্গাইলে লাইব্রেরিয়ান নিয়োগে অনিয়মের অভিযোগ Headline Bullet       টাঙ্গাইলে সাংবাদিকদের মাঝে অনুদানের চেক প্রদান Headline Bullet       টাঙ্গাইলে সদর থানা ও শহর বিএনপির আহবায়ক কমিটির আনন্দ Headline Bullet       শিহাব হত্যা মামলায় ৪ আসামির আত্মসমর্পণ, জামিন নামঞ্জুর Headline Bullet       বাসাইলে ৪টি ড্রেজার মেশিন ধ্বংস Headline Bullet       তেলের মূল্য বৃদ্ধির প্রতিবাদে টাঙ্গাইলে জাতীয় পার্টির বিক্ষোভ ও সমাবেশ Headline Bullet       চলন্ত বাসে ডাকাতি ও ধর্ষণে : মূল পরিকল্পনাকারীসহ ১০ ডাকাত গ্রেফতার Headline Bullet      

ভারতীয় স্বরাষ্ট্রমন্ত্রীর বাংলাদেশ সফরে আতঙ্কে তারেক রহমান

সোনালী বাংলাদেশ নিউজ
সম্পাদনাঃ ১৮ জুলাই ২০১৮ - ১২:৪৫:১৯ এএম

চেতনা ডেস্ক: ভারতীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিংয়ের বাংলাদেশ সফরে অস্বস্থিতে পড়েছেন লন্ডনে পলাতক বিএনপি নেতা তারেক রহমান। সূত্র বলছে, কারাবন্দী বিএনপি নেত্রী খালেদা জিয়ার আইনজীবী লর্ড কারলাইলকে ফেরত দিয়ে বিএনপির ক্ষতে নুন ছিটিয়েছে ভারত। এর মধ্যে আবার বিএনপির শত অনুরোধ উপেক্ষা করে বাংলাদেশ সফরে এসেছেন রাজনাথ সিং। বিএনপিকে যে ভারত কোনো মতেই সমর্থন করছে না তা স্পষ্ট বুঝতে পেরে অস্বস্থিতে পড়েছেন তারেক রহমান। এছাড়া বাংলাদেশ সরকার যে তাকে দেশে ফিরিয়ে নিয়ে এসে শাস্তি নিশ্চিত করতে ভারতের সাহায্য চাইবে এবং ভারত সরকার এই প্রস্তাবে রাজি হবে, সেটি ভেবেই চিন্তায় তারেক রহমানের ঘুম হারাম হয়েছে।

বাংলাদেশ সফর না করার জন্য ভারত সরকারের একজন নীতি-নির্ধারকের সাথে গোপনে যোগাযোগ করেন তারেক রহমান। নির্বাচনের পূর্বে রাজনাথ সিংকে বাংলাদেশ সফর না করা জন্য সেই নীতি-নির্ধারককে বিশেষ অনুরোধ করেন তিনি। কিন্তু সরকারি সফর এবং প্রতিবেশি রাষ্ট্রের প্রতি দায়িত্ববোধ থেকেই বাংলাদেশে সফর করছেন রাজনাথ সিং। তাই সফর বাতিল না করার বিষয়ে ব্যাখ্যা দেন সেই ভারতীয় নীতিনির্ধারক। ভারত সরকারের সাথে ইংল্যান্ড সরকারের সম্পর্ক অত্যন্ত বন্ধুত্বপূর্ণ। ইংল্যান্ডের অর্থনীতি, ব্যবসা-বাণিজ্যে ভারতের যথেষ্ট অবদান রয়েছে। তারেক রহমানের ভয়ের জায়গাটা হল, বাংলাদেশ যদি ভারত সরকারকে দিয়ে ইংল্যান্ডের কাছে তারেক রহমানকে ফেরত চায় তাহলে তার আর উপায় থাকবে না। ইংল্যান্ড নিশ্চিতভাবে ভারতের অনুরোধ ফেলতে পারবে না। আর বাংলাদেশে গেলেই তো সরকার তারেকের অপকর্মের উপযুক্ত বিচার করে শাস্তি নিশ্চিত করবে। তারেক রহমান তদবির করে লাখ লাখ পাউন্ড খরচ করে লন্ডনে আরামদায়ক জীবন যাপন করছেন। দেশে ফিরে বিএনপির নোংড়া রাজনীতি করতে মোটেও রাজি নন তিনি। বিদেশের মাটিতে বসেই যখন চাঁদাবাজী করে লাখ লাখ পাউন্ড কামাই করা যায়, তখন দেশে গিয়ে জেল খাটার কোনো অর্থ খুঁজে পাচ্ছেন না তারেক রহমান। ভারত সরকারকে এত অনুরোধ করেও লাভ হল না বিএনপির। ভারতকে সব কিছু উজাড় করে দেওয়ার ঘোষণা দিয়েও সুফল পেল না বিএনপি। তারেক রহমানের অবস্থা বেগতিক দেখে লন্ডনের বিএনপি নেতা-কর্মীরাও বিপদে পড়েছেন।

সর্বশেষ
জনপ্রিয় খবর
%d bloggers like this: