শিরোনাম
ঘাটাইলে ইউপি চেয়ারম্যান কর্তৃক সাংবাদিকের উপর হামলার প্রতিবাদে মানববন্ধন       ঘাটাইলে সাংবাদিকের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন       এলেঙ্গায় বসন্তবরণ উদ্যাপিত       দেলদুয়ারে জনতার মুখোমুখি ও শিক্ষার্থীদের বৃত্তি প্রদান অনুষ্ঠিত       টাঙ্গাইলে প্রতিবন্ধী শিশু-কিশোরদের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত       টাঙ্গাইলে বীর মুক্তিযোদ্ধা শাজাহান খান এমপিকে সংবর্ধনা       মাভাবিপ্রবি তারুণ্যের উচ্ছাস সেচ্ছাসেবী সংগঠনের গাছ রোপন কর্মসুচি       টাঙ্গাইলে দশ দিনব্যাপী বিসিক শিল্প মেলার উদ্বোধন       টাঙ্গাইলে শীতবস্ত্র বিতরণ কর্মসূচী       টাঙ্গাইলে মুক্তিযুদ্ধের ইতিহাস সংরক্ষনে বধ্যভুমি সংস্কার ও স্মৃতিস্তম্ভ নির্মান      

৬৬ বছর পর নখ কাটতে আমেরিকায়

সোনালী বাংলাদেশ নিউজ
সম্পাদনাঃ ১৩ জুলাই ২০১৮ - ১২:২৭:৩৭ এএম

আন্তর্জাতিক ডেস্কঃ

পৃথিবীর দীর্ঘতম নখের মালিক ভারতের ৮২ বছরের বৃদ্ধ শ্রীধর চিল্লাল,   হাতের নখ কাটাতে ভারতের পুনে থেকে নিউ ইয়র্কে গেলেন ৮২ বছরের বৃদ্ধ শ্রীধর চিল্লাল। নখের জন্যই শ্রীধর চিল্লাল বিশ্ব রেকর্ডের অধিকারী। এর আগে তিনি যখন নখ কেটেছিলেন, তখন তার বয়স ছিল ১৬ বছর। অর্থাৎ তিনি ৬৬ বছর নখ কাটেননি।
সম্প্রতি নিউইয়র্কে একটি বিশেষ অনুষ্ঠানে তার নখ কাটা হয়। তবে তা ফেলে দেওয়া হচ্ছে না।  বাঁ হাতের পাঁচটি নখই রাখা থাকবে নিউইয়র্কের ‘বিলিভ ইট অর নট’ জাদুঘরে।
পৃথিবীর দীর্ঘতম নখের মালিক ছিলেন তিনিই। সবগুলি নখ এক সঙ্গে করলে প্রায় ৩০ ফুট লম্বা হয়। সব থেকে লম্বা নখ ছিল তার বাঁ হাতের বৃদ্ধা আঙুলে।
২০১৬ সালেই তার নাম উঠেছিল গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডস-এ। তবে নখের জন্য অনেক ভোগান্তিও ছিল তার জীবনে। ঘুমাতে পারতেন না তিনি। পেশায় ছিলেন আলোকচিত্রী, সেই কাজও এক সময় নখের জন্য বন্ধ করে দিতে হয়েছিল তাকে। পরে ক্যামেরার জন্য বিশেষ হাতল বানিয়েছিলেন, যাতে এক হাতে ছবি তুলতে পারেন।  নখের কারণে তিনি প্রত্যাহিক কাজ কর্ম করতে পারতেন না সঠিক ভাবে।
সর্বশেষ
%d bloggers like this: