শিরোনাম
টাঙ্গাইলে যুবদলের ৪২তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত       টাঙ্গাইলে ইরফান সেলিমের সহযোগী দিপু গ্রেপ্তার       বাসাইলে স্বামীর বর্বর যৌনসঙ্গমে কিশোরী মৃত্যু       টাঙ্গাইল প্রেস ক্লাবে আজম খানের পাওনা টাকা উদ্ধারের জন্য সংবাদ সম্মেলন       টাঙ্গাইল প্রেসক্লাবে মুক্তিযোদ্ধা পরিবারের সংবাদ সম্মেলন       রায়হান হত্যা মামলার মুল আসামীকে শনাক্ত করা হয়েছে – স্বরাষ্ট্রমন্ত্রী       টাঙ্গাইল এসপি পার্ক মাঠে হা-ডু-ডু খেলার উদ্বোধন       টাঙ্গাইলে পৌরসভায় নিরাপদ সড়ক চাই (নিসচা) জাতীয় সড়ক দিবসে আলোচনা সভা       কালিহাতীতে ধর্ষণ হত্যাসহ নারীর প্রতি সহিংসতা নির্যাতন দ্রুত বিচারের প্রতিবাদ       কালিহাতী পৌরসভা নির্বাচনে মেয়র পদে আ. লীগের মনোনয়ন প্রত্যাশী শরীফ আহামেদ রাজু’র মতবিনিময় সভা      

৬৬ বছর পর নখ কাটতে আমেরিকায়

সোনালী বাংলাদেশ নিউজ
সম্পাদনাঃ ১৩ জুলাই ২০১৮ - ১২:২৭:৩৭ এএম

আন্তর্জাতিক ডেস্কঃ

পৃথিবীর দীর্ঘতম নখের মালিক ভারতের ৮২ বছরের বৃদ্ধ শ্রীধর চিল্লাল,   হাতের নখ কাটাতে ভারতের পুনে থেকে নিউ ইয়র্কে গেলেন ৮২ বছরের বৃদ্ধ শ্রীধর চিল্লাল। নখের জন্যই শ্রীধর চিল্লাল বিশ্ব রেকর্ডের অধিকারী। এর আগে তিনি যখন নখ কেটেছিলেন, তখন তার বয়স ছিল ১৬ বছর। অর্থাৎ তিনি ৬৬ বছর নখ কাটেননি।
সম্প্রতি নিউইয়র্কে একটি বিশেষ অনুষ্ঠানে তার নখ কাটা হয়। তবে তা ফেলে দেওয়া হচ্ছে না।  বাঁ হাতের পাঁচটি নখই রাখা থাকবে নিউইয়র্কের ‘বিলিভ ইট অর নট’ জাদুঘরে।
পৃথিবীর দীর্ঘতম নখের মালিক ছিলেন তিনিই। সবগুলি নখ এক সঙ্গে করলে প্রায় ৩০ ফুট লম্বা হয়। সব থেকে লম্বা নখ ছিল তার বাঁ হাতের বৃদ্ধা আঙুলে।
২০১৬ সালেই তার নাম উঠেছিল গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডস-এ। তবে নখের জন্য অনেক ভোগান্তিও ছিল তার জীবনে। ঘুমাতে পারতেন না তিনি। পেশায় ছিলেন আলোকচিত্রী, সেই কাজও এক সময় নখের জন্য বন্ধ করে দিতে হয়েছিল তাকে। পরে ক্যামেরার জন্য বিশেষ হাতল বানিয়েছিলেন, যাতে এক হাতে ছবি তুলতে পারেন।  নখের কারণে তিনি প্রত্যাহিক কাজ কর্ম করতে পারতেন না সঠিক ভাবে।
সর্বশেষ
জনপ্রিয় খবর
%d bloggers like this: