শিরোনাম
মুজতবা দানিশের নামে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলার প্রতিবাদে টাঙ্গাইলে মানববন্ধন Headline Bullet       মধুপুরে জমি নিয়ে বিরোধে প্রতি পক্ষের হামলায় যুবক নিহত Headline Bullet       গোপালপুরে শিশু ধর্ষণ মামলায় ইউপি সদস্য কারাগারে Headline Bullet       টাঙ্গাইলে মারকাজুল কুরআন মাদরাসার ৭ ছাত্রকে পাগড়ি প্রদান Headline Bullet       মির্জাপুরে এমপির নিজস্ব অর্থায়নে বেইলি ব্রিজ নিমার্ণ Headline Bullet       নাগরপুরে মাধ্যমিক শিক্ষক সমিতির অভিষেক অনুষ্ঠান সম্পন্ন Headline Bullet       মির্জাপুরে সদ্য যোগদানকৃত সহকারী শিক্ষকদের সংবর্ধনা ও মতবিনিময় Headline Bullet       বাসাইলে শত বছরের ডুবের মেলায় জনস্রোত Headline Bullet       মির্জাপুরে মসজিদের ঈমামকে মারধরের ঘটনায় প্রতিবাদ সমাবেশ Headline Bullet       টাঙ্গাইলে বারাকা খাদ্য প্রদান কর্মসূচি উদ্বোধন Headline Bullet      

সরকারী জমি লিজের দাবিতে নাগরপুর মহিলা কলেজের ছাত্রী-শিক্ষকদের বিক্ষোব মিছিল

সোনালী বাংলাদেশ নিউজ
সম্পাদনাঃ ১৭ মে ২০১৮ - ০৪:৫১:১৭ পিএম

আজিজুল হক বাবু নাগরপুর প্রতিনিধিঃ নাগরপুর ডায়াবেটিক সমিতির পূর্বে মহিলা কলেজের নামে জায়গাটি লিজ ছিল বলে জানা যায়। গতকাল ১৬ মে নাগরপুর সরকারী মহিলা কলেজের শিক্ষক ও ছাত্রীরা এর প্রতিবাদ ও আবস্থান ধর্মঘট পালন করে।

নাগরপুর মহিলা কলেজ সরকারের প্রায় ৫.৫ একর জায়গা লিজ নিয়ে তাদের প্রাতিষ্ঠানিক ‍শিক্ষা কার্যক্রম চালিয়ে আসছে। এর মধ্যে নাগরপুর ডায়াবেটিক সমিতি (রেজি নংটলা-২৩১৫/১৪) তারিখ ১৭-৪-১৪ দাগ নং-১৯৯, খতিয়ান নং-৭৯,ভূমির পরিমান ২৬ শতাংশ,শ্রেণী-ভিটি মৌজা-নাগরপুর,জেলা-টাঙ্গাইল ,লিজ আদেশ নং ভিপি কেস নং-০৭(না)৮৯-৯০/৪২৪,তারিখ ২৫-৫-২০১৫, সরকারি জায়গাটি লিজ নেয়।

এর পূর্বে জায়গাটি মহিলা কলেজ কর্তৃপক্ষ লিজ নিয়েছিল। কিন্তু মহিলা কলেজ সঠিক সময়ে লিজ ফি নবায়ন না করার কারনে সরকার নিয়ম অনুযায়ী নাগরপুর ডায়াবেটিক সমিতিকে ২০১৫ সালে লিজ দেয়। এরই প্রেক্ষিতে নাগরপুর মহিলা কলেজের শিক্ষকদের  একাংশ এবং ছাত্রীরা জায়গাটি প্রতিষ্ঠানের নামে পুনরায় লিজ দেওয়ার জন্য সরকারের কাছে দাবি জানায়।

এ উপলক্ষ্যে তারা ১৬মে ২০১৮  তারিখে উপজেলা প্রশাসনের নিকট স্বারকলিপি প্রদান করে। এসময় নাগরপুর উপজেলা প্রশাসন সাংবাদিকদের জানায় ,সরকারি জমিটি অনেকদিন লিজহীন অবস্হায় থাকার কারনে সরকার রাজস্ব থেকে বঞ্চিত হয়।নাগরপুর মহিলা কলেজ কর্তৃপক্ষ সঠিক সময়ে লিজ ফি নবায়ন করেনি বিধায় জমিটি সরকারি নিয়ম অনুযায়ী নাগরপুর ডায়াবেটিক সমিতির নামে লিজ প্রদান করা হয়। নাগরপুর ডায়াবেটিক সমিতি সরকারি নিয়ম মেনে ২০১৫ সালে জমিটি লিজ নেয়। তাছাড়া আরও জানান হয়, লিজকৃত জায়গায় সরকারের অনুমতি না নিয়ে মহিলা কলেজ কর্তৃপক্ষ দুটি প্রশাসনিক ভবন নিমার্ণ করে এবং রংমহল নামক ভবনটি অবৈধভাবে শিক্ষকরা বসবাসের জন্য ব্যবহার করছে।

সর্বশেষ
জনপ্রিয় খবর
%d bloggers like this: