শিরোনাম
বঙ্গবন্ধু জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টে টাঙ্গাইল বালক দল চ্যাম্পিয়ন Headline Bullet       কালিহাতীর প্রাক্তন শিক্ষক শম্ভূনাথ আর্যের পরলোকগমন Headline Bullet       সভাপতি রুহান সম্পাদক রাজন মির্জাপুরে ছাত্রলীগের সম্মেলন অনুষ্ঠিত Headline Bullet       মির্জাপুরে মানবতায় আমরা সংগঠনের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত Headline Bullet       জেলা ট্রাক শ্রমিক ইউনিয়নের সভাপতি কোরবান আলী আর নেই Headline Bullet       ঔষুধসহ ভেজাল খাবারের প্রতিবাদে সোচ্চার ক্যাব Headline Bullet       মির্জাপুরে মহেড়া পেপার মিলের পঞ্চম বর্ষপুর্তি Headline Bullet       মির্জাপুর শীতার্থদের মাঝে কম্বল বিতরণ Headline Bullet       মোটরসাইকেল দুর্ঘটনায় ভাসানী বিশ্ববিদ্যালয়ের ছাত্র নিহত Headline Bullet       যাঁরা নির্বাচন কমিশনার হন তাঁদের মেরুদণ্ড নাই, সখীপুরে জনসভায় কাদের সিদ্দিকী বীরউত্তম Headline Bullet      

টাঙ্গাইলের কালিহাতীতে ড্রেজার ধ্বংস, প্রায় ২৫ লাখ টাকার বালু জব্দ করেছে ভ্রাম্যমান আদালত

সোনালী বাংলাদেশ নিউজ
সম্পাদনাঃ ২৪ এপ্রিল ২০১৮ - ০৩:৫১:১৬ পিএম

কালিহাতী প্রতিনিধি : টাঙ্গাইলের কালিহাতী উপজেলার ওপর দিয়ে বয়ে যাওয়া যমুনা নদীর সংযোগ ধলেশ্বরী নদী থেকে অবৈধ বালু উত্তোলন বন্ধে ভ্রাম্যমান আদালত অভিযান শুরু করেছে। অভিযানের প্রথম দিনেই ড্রেজার ধ্বংস সহ আনুমানিক ২৪ লাখ ৭৫ হাজার টাকা মূল্যের বালু জব্দ করেছে বলে নিশ্চিত করেছেন ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নাফিসা আক্তার।

উপজেলা গোহালিয়াবাড়ী ও দশকিয়া ইউনিয়নের ধলেশ্বরী নদীর বেলটিয়াসহ কয়েকটি এলাকায় সোমবার দুপুর থেকে সন্ধ্যারাত পর্যন্ত উপজেলা প্রশাসন ভ্রাম্যমান আদালতের মাধ্যমে অভিযান চালিয়ে ১০টি অবৈধ বাংলা ড্রেজার পুড়িয়ে দিয়েছে। এ সময় একটি ভেকু বিকল করাসহ ড্রেজারের বিপুল পরিমাণ পাইপ ভেঙ্গে ফেলা হয়।

উপজেলা নির্বাহী অফিসার মোসাম্মৎ শাহীনা আক্তার জানান, তার নির্দেশে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নাফিসা আক্তারের নেতৃত্বাধীন ভ্রাম্যমান আদালত উল্লেখিত এলাকায় অভিযান চালায়। এ সময় ভ্রাম্যমান আদালত ১০টি অবৈধ বাংলা ড্রেজার আগুন দিয়ে জ্বালিয়ে দেন এবং বিপুল পরিমাণ পাইপ ভেঙে ফেলেন এবং একটি ভেকু বিকল করা হয়।

ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নাফিসা আক্তার জানান, তারা যতগুলো ড্রেজার পেয়েছেন সবগুলোই জনসাধারণের সামনে পুড়িয়ে ধংস এবং বিপুল পরিমাণ পাইপ ভেঙে ফেলেছেন। সেই সাথে ওই এলাকায় অবৈধ ভাবে উত্তোলন করে রাখা ৮ লাখ ৩৭ হাজার ঘনফুট বালু জব্দ করা হয়েছে। যার আনুমানিক মূল্য ২৪লাখ ৭৫হাজার টাকা।

 

সর্বশেষ
জনপ্রিয় খবর
%d bloggers like this: