শিরোনাম
অপপ্রচারের বিরুদ্ধে ইউপি চেয়ারম্যান হেকমতের সংবাদ সম্মেলন Headline Bullet       টাঙ্গাইলের কালিহাতীতে স্কুলছাত্রের ঝুলন্ত লাশ উদ্ধার Headline Bullet       টাঙ্গাইলে বীরমুক্তিযোদ্ধা ইঞ্জিনিয়ার মোঃ নুরুল ইসলাম আর নেই Headline Bullet       টাঙ্গাইলে লাইব্রেরিয়ান নিয়োগে অনিয়মের অভিযোগ Headline Bullet       টাঙ্গাইলে সাংবাদিকদের মাঝে অনুদানের চেক প্রদান Headline Bullet       টাঙ্গাইলে সদর থানা ও শহর বিএনপির আহবায়ক কমিটির আনন্দ Headline Bullet       শিহাব হত্যা মামলায় ৪ আসামির আত্মসমর্পণ, জামিন নামঞ্জুর Headline Bullet       বাসাইলে ৪টি ড্রেজার মেশিন ধ্বংস Headline Bullet       তেলের মূল্য বৃদ্ধির প্রতিবাদে টাঙ্গাইলে জাতীয় পার্টির বিক্ষোভ ও সমাবেশ Headline Bullet       চলন্ত বাসে ডাকাতি ও ধর্ষণে : মূল পরিকল্পনাকারীসহ ১০ ডাকাত গ্রেফতার Headline Bullet      

বাসাইলে শান্তি পূর্ণ ভাবে এইচএসসি ও সমমানের পরিক্ষা শুরু

সোনালী বাংলাদেশ নিউজ
সম্পাদনাঃ ০২ এপ্রিল ২০১৮ - ০৯:২৭:৪৮ পিএম

মিলন ইসলাম বাসাইল,(টাঙ্গাইল) প্রতিনিধিঃ সারা দেশের ন্যায় আজ থেকে শুরু হচ্ছে এইচএসসি ও সমমানের পরিক্ষা ২০১৮। আজ ২এপ্রিল(সোমবার) থেকে শুরু হচ্ছে উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের আওতায় এইচএসসি, কারিগরি শিক্ষা বোর্ডের অধীন এইচএসসি (ভোকেশনাল) ও মাদরাসা শিক্ষা বোর্ডের অধীনে আলিম পরীক্ষা ২০১৮। পরীক্ষা নকলমুক্ত ও পরীক্ষার পরিবেশ সুন্দর করতে পরীক্ষা কেন্দ্রগুলোতে নেওয়া হয়েছে কঠোর নিরাপত্তা ব্যবস্থা। পরীক্ষা কেন্দ্রের ২শ গজের মধ্যে জনসাধারণের প্রবেশ সম্পূণরুপের নিষিদ্ধ করা হয়েছে। উপজেলা পর্যায়ের কেন্দ্র গুলোতে আইন-শৃঙ্খলা রক্ষার্থে পুলিশ ফোর্স ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়োগ থাকবে। পরীক্ষায় কোন শিক্ষক ও কর্মচারী নকল করতে সহযোগিতা করলে তাদের বিরুদ্ধে বিধি অনুযায়ী আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। পরীক্ষার্থীরা যাতে কোন অবৈধ কাগজপত্র না নিয়ে যেতে পারে সে জন্য পরীক্ষা কেন্দ্রের গেটে পরীক্ষার্থীদের দেহ তল্লাসী করে কেন্দ্রে ঢোকানো হবে। পরীক্ষা শুরু হওয়ার ২০ মিনিট পুর্বে কেন্দ্রে উপস্থিত হতে হবে। যে সকল শিক্ষক-কর্মচারীদের সন্তান পরীক্ষায় অংশ গ্রহন করবে সে সকল শিক্ষক ইনভিজিলেটর হিসেবে সেই কেন্দ্রে দায়িত্ব পালন করতে পারবেনা। পরীক্ষা আসে পাশে এক কিলোমিটারের মধ্যে সকল ফটোষ্টাট মেশিন পরীক্ষা চলাকালিন সময়ের জন্য বন্ধ থাকবে। কোনো অবস্থাতেই কোন শিক্ষক নিজ শিক্ষা প্রতিষ্ঠানের পরীক্ষার্থীদের পরিদর্শকের দায়িত্ব পালন করতে পারবে না। পরীক্ষার্থীদের সাথে বৈষম্যূুলক ও অশোভন আচরণ করলে কেন্দ্র বাতিলসহ সংশ্লিষ্ট শিক্ষকের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। পরীক্ষার্থীদের তাৎক্ষনিক প্রাথমিক চিকিৎসা প্রদানের জন্য উপজেলা পর্যায়ের কেন্দ্র গুলোতে ডাক্তার নিয়োগ থাকবে। পরীক্ষা চলাকালিন কেন্দ্রের পার্শ্বে মাইক ব্যবহার করা যাবে না।
এবছর বাসাইল উপজেলায়এইচএসসি ও সমমানের পরীক্ষায় মোট পরীক্ষার্থীর সংখ্যা ৭শ ৫৩ জন। পরীক্ষায় ২ টি ভেনু এইচএসসি পরীক্ষার্থীর সংখ্যা ৫শ৩৫ জন। ভোকেশনাল (বিএম)পরীক্ষায় ১টি কেন্দ্রে পরীক্ষার্থীর সংখ্যা ৩৯জন এবং আলিম পরীক্ষার ১টি কেন্দ্রে পরীক্ষার্থীর ৭৯জন।এর মধ্যে অনুপস্থিত এইচএস সি ১০জন।আলিম ৭জন,কারিগরি ১জন।সার্বক্ষণিক নির্বাহী ম্যাজিস্ট্রেটের দায়িত্ব পালন করেন উপজেলা নির্বাহী অফিসার শামছুন নাহার স্বপ্না ও উপজেলা সহকারি কমিশনার(ভ’মি)আশরাফুন নাহার।উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃবাবুল হাসান বলেন কোন অপ্রীতিকর ঘটনা ছাড়াই শান্তিপূর্ণ ভাবে প্রথম দিন বাংলা প্রথম পত্র পরিক্ষা ।

সর্বশেষ
জনপ্রিয় খবর
%d bloggers like this: