শিরোনাম
টাঙ্গাইলে লাইব্রেরিয়ান নিয়োগে অনিয়মের অভিযোগ Headline Bullet       টাঙ্গাইলে সাংবাদিকদের মাঝে অনুদানের চেক প্রদান Headline Bullet       টাঙ্গাইলে সদর থানা ও শহর বিএনপির আহবায়ক কমিটির আনন্দ Headline Bullet       শিহাব হত্যা মামলায় ৪ আসামির আত্মসমর্পণ, জামিন নামঞ্জুর Headline Bullet       বাসাইলে ৪টি ড্রেজার মেশিন ধ্বংস Headline Bullet       তেলের মূল্য বৃদ্ধির প্রতিবাদে টাঙ্গাইলে জাতীয় পার্টির বিক্ষোভ ও সমাবেশ Headline Bullet       চলন্ত বাসে ডাকাতি ও ধর্ষণে : মূল পরিকল্পনাকারীসহ ১০ ডাকাত গ্রেফতার Headline Bullet       সদরে দাইন্যা ইউনিয়নে পউপট’র উদ্যোগে বিনামূল্যে চারা গাছ বিতরণ Headline Bullet       টাঙ্গাইলে শেখ ফজিলাতুন নেছা মুজিবের জন্মাদিনে শ্রদ্ধা Headline Bullet       টাঙ্গাইলে পাশ থেকে অজ্ঞাত যুবকের লাশ উদ্ধার Headline Bullet      

মির্জাপুরে গণহত্যা দিবস পালিত

সোনালী বাংলাদেশ নিউজ
সম্পাদনাঃ ২৫ মার্চ ২০১৮ - ১০:৪৪:২২ পিএম

 

মো: আবুবকর সিকদার মির্জাপুর প্রতিনিধিঃ এ যেনো বাংলাদেশ। বাংলাদেশের ম্যাপে দেখা যাচ্ছে এ চিত্র। বলছি টাঙ্গাইলের মির্জাপুরে গণহত্যা দিবস পালনের কথা।সারাদেশের মতো টাঙ্গাইলের মির্জাপুরেও নানা আয়োজনের মধ্য দিয়ে গণহত্যা দিবস পালন করেছে সর্বসাধারণ। ইতিহাসের স্মৃতিতে এক ভয়াল, করুণ কালো রাত ছিলো ‘১৯৭১’এর এই ২৫মার্চ। তাই দিবসটিকে ঘিরে যথাযথ মর্যাদায় মির্জাপুরেও পালন করা হয়েছে এ গণহত্যা দিবস।গণহত্যা দিবস উপলক্ষে উপজেলা পরিষদ মিলনায়তনে আলোচনাসভা অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী অফিসারের সভাপতিত্বে উপস্থিত থেকে বক্তব্য করেন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মীর শরীফ মাহমুদ, পৌর মেয়র সাহাদৎ হোসেন সুমন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান এস এম মোজাহিদুল ইসলাম মনির প্রমুখ।গণহত্যা দিবসে মির্জাপুর উপজেলা প্রশাসন কর্তৃক এক ভিন্ন আয়োজন করা হয়। উপজেলা চত্বরের সামনে সন্ধ্যায় প্রদীপ জ্বালানো হয়। এতে অংশ নেয় উপজেলা প্রশাসনের বিভিন্ন স্তরের কর্মজীবী, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী, মির্জাপুর শিল্পকলা একাডেমীর শিল্পী, মির্জাপুর ফায়ার সার্ভিস সদস্য, মির্জাপুর রোভার স্কাউটসহ সর্বস্তরের মানুষ।তারপর শুরু হয় সাংস্কৃতিক অনুষ্ঠান। সাংস্কৃতিক অনুষ্ঠানে গান, নাচ, কবিতা আবৃত্তি করা হয়।
সর্বপ্রথম জাতীয় সংগীত দিয়ে শুরু করা হয় সাংস্কৃতিক অনুষ্ঠানের মূলকার্যক্রম। জাতীয় সংগীত গাওয়ার পর বীর শহীদদেরকে স্নরণে (১) মিনিট নীরবতা পালন করা হয়।
এরপর মুক্তিযুদ্ধের গান, জারিসারি, কবিতা ও নৃত্য পরিবেশন করেন শিল্পকলা একাডেমীর শিল্পীরা।

সর্বশেষ
জনপ্রিয় খবর
%d bloggers like this: