শিরোনাম
মির্জাপুর সরকারি কলেজে অরিয়েন্টেশন Headline Bullet       টাঙ্গাইলে সুবিধাবঞ্চিতদের জন্য ১০ টাকার হোটেল Headline Bullet       জেলা প্রশাসকের কার্যালয়ে নিরাপদ অভিবাসন ও দক্ষতা শীর্ষক সেমিনার অনুষ্ঠিত Headline Bullet       টাঙ্গাইলে বিএনপির লিফলেট বিতরণ Headline Bullet       নাগরপুরে যানজট নিরসনে মোবাইল কোর্ট Headline Bullet       মির্জাপুরে পাঠাভ্যাস উন্নয়ন কর্মসূচি উদ্ধুদ্ধকরন উদ্বুদ্ধকরন কর্মশালা অনুষ্ঠিত। Headline Bullet       মির্জাপুরে ভারতেশ্বরী হোমসের ছাত্রীর আত্মহত্যা Headline Bullet       গণমুক্তি পত্রিকার ৫০তম প্রতিষ্ঠা বার্ষিকীতে টাঙ্গাইলে শীতার্তদের মাঝে কম্বল বিতরণ Headline Bullet       টাঙ্গাইলে ক্ষমা পেলেন বিদ্রোহী নির্বাচন করা চার উপজেলা চেয়ারম্যান Headline Bullet       নাগরপুরে এসএসসি ৯৩ ব্যাচ এর ৩০ বছর পূর্তি অনুষ্ঠান Headline Bullet      

রাশিয়া বিশ্বকাপেও জ্যোতিষি একিলিসক

সোনালী বাংলাদেশ নিউজ
সম্পাদনাঃ ১৫ মার্চ ২০১৮ - ০৫:০৫:৪৮ পিএম

ফুটবল প্রেমীদের কাছে অপরিচিত নন একিলিস। গত বছর অনুষ্ঠিত ফিফা কনফেডারেশনস কাপে জোত্যিষগিরি করেছিল এই বিড়াল। সেই ধারাবাহিকতায় এবার আসন্ন বিশ্বকাপে ‘অফিসিয়াল জ্যোতিষি’র দায়িত্ব দেওয়া হয়েছে একিলিসকেই।

তবে এর বাইরেও একিলিসের কিন্তু অন্য একটা চাকরি আছে। সেন্ট পিটার্সবার্গের ঐতিহাসিক শীত প্রাসাদে অবস্থিত হেরমিতেজ জাদুঘরে চাকরি করে সে। একিলিসের জন্ম শীত প্রাসাদেরই হেরমিতেজ জাদুঘরেই। জাদুঘরের ইঁদুর ধরাই তার চাকরির মূল দায়িত্ব।

এ ব্যাপারে হেরমিতেজ জাদুঘরের প্রেস সচিব মারিয়া হালতুনেন বলেছেন, ‘৪.৭ কেজি ওজনের শক্তিশালী এবং কর্মতৎপর একিলিসকে বেছে নেওয়ার কারণ তার পছন্দ এবং বিশ্লেষণের অসাধারণ ক্ষমতা। এ ব্যাপারে সিদ্ধান্ত চূড়ান্ত হয়েছে এবং কাগজপত্রও সই করা শেষ।’

জানা গেছে, দ্রুতই একিলিসকে আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনের মাধ্যমে পরিচয় করিয়ে দেয়া হবে। সেই অনুষ্ঠানে তার গলায় পরিয়ে দেওয়া হবে আইডি কার্ড। এই আইডি কার্ড নিয়ে আর দশজন ভক্তের মতোই স্টেডিয়ামে ঢুকতে পারবে একিলিস।

এর আগে ফিফা কনফেডারেশনস কাপে ফুটবলবিশ্বের নজর কেড়েছিল একিলিসের পারফরম্যান্স। অবিশ্বাস্যভাবে চার ম্যাচের তিনটিতেই আগেভাগে ঠিক ঠিক ফল বলে দিয়েছিল সে!

 

সর্বশেষ
জনপ্রিয় খবর
%d bloggers like this: