শিরোনাম
লায়ন্স ক্লাবের আয়োজনে ঘাটাইলে শোকাবহ আগষ্টের আলোচনা সভা অনুষ্ঠিত Headline Bullet       টাঙ্গাইলে চোলাই মদসহ আটক ১ Headline Bullet       বাসাইলে মিথ্যা মামলার প্রতিবাদে পৌর কমিশনারের সাংবাদিক সম্মেলন Headline Bullet       বাসাইল সাব-রেজিস্ট্রারের বদলীর দাবিতে সংবাদ সম্মেলন Headline Bullet       সিরিজ বোমা হামলায় জড়িতদের বিচারের দাবিতে টাঙ্গাইলে আওয়ামীলীগের বিক্ষোভ মিছিল Headline Bullet       অপপ্রচারের বিরুদ্ধে ইউপি চেয়ারম্যান হেকমতের সংবাদ সম্মেলন Headline Bullet       টাঙ্গাইলের কালিহাতীতে স্কুলছাত্রের ঝুলন্ত লাশ উদ্ধার Headline Bullet       টাঙ্গাইলে বীরমুক্তিযোদ্ধা ইঞ্জিনিয়ার মোঃ নুরুল ইসলাম আর নেই Headline Bullet       টাঙ্গাইলে লাইব্রেরিয়ান নিয়োগে অনিয়মের অভিযোগ Headline Bullet       টাঙ্গাইলে সাংবাদিকদের মাঝে অনুদানের চেক প্রদান Headline Bullet      

রাশিয়া বিশ্বকাপেও জ্যোতিষি একিলিসক

সোনালী বাংলাদেশ নিউজ
সম্পাদনাঃ ১৫ মার্চ ২০১৮ - ০৫:০৫:৪৮ পিএম

ফুটবল প্রেমীদের কাছে অপরিচিত নন একিলিস। গত বছর অনুষ্ঠিত ফিফা কনফেডারেশনস কাপে জোত্যিষগিরি করেছিল এই বিড়াল। সেই ধারাবাহিকতায় এবার আসন্ন বিশ্বকাপে ‘অফিসিয়াল জ্যোতিষি’র দায়িত্ব দেওয়া হয়েছে একিলিসকেই।

তবে এর বাইরেও একিলিসের কিন্তু অন্য একটা চাকরি আছে। সেন্ট পিটার্সবার্গের ঐতিহাসিক শীত প্রাসাদে অবস্থিত হেরমিতেজ জাদুঘরে চাকরি করে সে। একিলিসের জন্ম শীত প্রাসাদেরই হেরমিতেজ জাদুঘরেই। জাদুঘরের ইঁদুর ধরাই তার চাকরির মূল দায়িত্ব।

এ ব্যাপারে হেরমিতেজ জাদুঘরের প্রেস সচিব মারিয়া হালতুনেন বলেছেন, ‘৪.৭ কেজি ওজনের শক্তিশালী এবং কর্মতৎপর একিলিসকে বেছে নেওয়ার কারণ তার পছন্দ এবং বিশ্লেষণের অসাধারণ ক্ষমতা। এ ব্যাপারে সিদ্ধান্ত চূড়ান্ত হয়েছে এবং কাগজপত্রও সই করা শেষ।’

জানা গেছে, দ্রুতই একিলিসকে আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনের মাধ্যমে পরিচয় করিয়ে দেয়া হবে। সেই অনুষ্ঠানে তার গলায় পরিয়ে দেওয়া হবে আইডি কার্ড। এই আইডি কার্ড নিয়ে আর দশজন ভক্তের মতোই স্টেডিয়ামে ঢুকতে পারবে একিলিস।

এর আগে ফিফা কনফেডারেশনস কাপে ফুটবলবিশ্বের নজর কেড়েছিল একিলিসের পারফরম্যান্স। অবিশ্বাস্যভাবে চার ম্যাচের তিনটিতেই আগেভাগে ঠিক ঠিক ফল বলে দিয়েছিল সে!

 

সর্বশেষ
জনপ্রিয় খবর
%d bloggers like this: