শিরোনাম
টাঙ্গাইলে লাইব্রেরিয়ান নিয়োগে অনিয়মের অভিযোগ Headline Bullet       টাঙ্গাইলে সাংবাদিকদের মাঝে অনুদানের চেক প্রদান Headline Bullet       টাঙ্গাইলে সদর থানা ও শহর বিএনপির আহবায়ক কমিটির আনন্দ Headline Bullet       শিহাব হত্যা মামলায় ৪ আসামির আত্মসমর্পণ, জামিন নামঞ্জুর Headline Bullet       বাসাইলে ৪টি ড্রেজার মেশিন ধ্বংস Headline Bullet       তেলের মূল্য বৃদ্ধির প্রতিবাদে টাঙ্গাইলে জাতীয় পার্টির বিক্ষোভ ও সমাবেশ Headline Bullet       চলন্ত বাসে ডাকাতি ও ধর্ষণে : মূল পরিকল্পনাকারীসহ ১০ ডাকাত গ্রেফতার Headline Bullet       সদরে দাইন্যা ইউনিয়নে পউপট’র উদ্যোগে বিনামূল্যে চারা গাছ বিতরণ Headline Bullet       টাঙ্গাইলে শেখ ফজিলাতুন নেছা মুজিবের জন্মাদিনে শ্রদ্ধা Headline Bullet       টাঙ্গাইলে পাশ থেকে অজ্ঞাত যুবকের লাশ উদ্ধার Headline Bullet      

জাহান্নামের আগুন থেকে আত্মরক্ষায় প্রিয়নবীর ঘোষণা

সোনালী বাংলাদেশ নিউজ
সম্পাদনাঃ ২৪ ফেব্রুয়ারী ২০১৮ - ১২:০৪:৪২ এএম

রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম আরবের শ্রেষ্ঠ শ্রেষ্ঠ বংশগোত্রের লোকদেরকে উদ্দেশ্য করে আল্লাহর হুকুম পালন এবং আত্মীয়তার সম্পর্ক রক্ষার ব্যাপারে ঘোষণা দিয়েছেন।

তারা যেন আল্লাহর বিধানের যথাযথ বাস্তবায়ন করে। আত্মীয়তার সম্পর্ক আদায় করে।

যদি আল্লাহর বিধান মতো নিজেদের পরিচালিত না করে, সে ব্যাপারে প্রিয়নবি সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের কিছুই করার থাকবে না।

যদি সে হয় প্রিয়নবি সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের প্রাণপ্রিয় মেয়ে হজরত ফাতেমা রাদিয়াল্লাহু আনহা। হাদিসে পাকে প্রিয়নবি বলেন-

হরজত আবু হুরায়রা রাদিয়াল্লাহু আনহু বলেন, ‘যখন (এই) আয়াত নাজিল হয়, ‘তোমরা নিকটাত্মীয়দেরকে সতর্ক কর।’ (সুরা : আয়াত ২১৪) তখন প্রিয়নবি সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম আহ্বান করলেন, ‘হে বনি কা’ব ইবনে লুই! নিজেদেরকে জাহান্নামের আগুন থেকে রক্ষা কর। হে আবদে মান্নাফ গোত্রীয় লোকজন! নিজেদেরকে জাহান্নামের আগুন থেকে হেফাজত কর। হে হাশেম বংশীয়রা! নিজেদেরকে আগুন থেকে রক্ষা কর। হে আব্দুল মুত্তালিবের বংশের লোকজন! নিজেদেরকে আগুন থেকে রক্ষা কর। হে মুহাম্মদ তনয়া ফাতেমা! নিজেকে আগুন থেকে রক্ষা কর। নতুবা আমি তোমাকে আল্লাহর কোপানল থেকে রক্ষা করতে পারব না। আমার করার কিছুই থাকবে না। কেবল তোমরা যে আমার রক্তের বন্ধবে বাঁধা; এই যা আমি আমার রক্তের হক আদায় করব। (আদাবুল মুফরাদ)

উল্লেখিত হাদিসে প্রিয়নবি মর্যাদা সম্পন্ন সম্প্রদায়ের সবার উদ্দেশ্যে জাহান্নামের আগুণের ভয়ের সতর্কতা জানিয়েছেন। যাতে করে তারা আল্লাহকে ভয় করে।

আত্মীয়তার সম্পর্ক রক্ষা করার বিষয়েও যেন তাদের মাঝে এ ভয় কাজ করে।

আল্লাহ তাআলা মুসলিম উম্মাহকে আত্মীয়-স্বজনের যথাযথ হক আদায় করার তাওফিক দান করুন। আল্লাহর বিধান যথাযথ বাস্তবায়ন করার তাওফিক দান করুন।

জাহান্নামের আগুন থেকে নিজেদেরকে আত্মরক্ষা করার তাওফিক দান করুন। আমিন।

সর্বশেষ
জনপ্রিয় খবর
%d bloggers like this: