শিরোনাম
টাঙ্গাইলে বাছিরন নেছা উচ্চ বিদ্যালয়ে ৫৫তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন Headline Bullet       টাঙ্গাইলে বাণিজ্যিকভাবে চাষ হচ্ছে মহৌষধি ‘ননী ফল’ Headline Bullet       কয়লা সংকট সমাধানের দাবিতে টাঙ্গাইলে ইট মালিক সমিতির মানববন্ধন Headline Bullet       ভূঞাপুরে ছোট ভাইকে বাঁচাতে লাঠির আঘাতে প্রাণ হারাল বড় ভাই, গ্রেফতার ৪ Headline Bullet       উৎসাহ ও উদ্দিপনার মধ্য দিয়ে মির্জাপুর কম্ফিট কম্পোজিট নীট লি. এ শ্রমিকদের ভোট গ্রহন। Headline Bullet       বঙ্গবন্ধু জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টে টাঙ্গাইল বালক দল চ্যাম্পিয়ন Headline Bullet       কালিহাতীর প্রাক্তন শিক্ষক শম্ভূনাথ আর্যের পরলোকগমন Headline Bullet       সভাপতি রুহান সম্পাদক রাজন মির্জাপুরে ছাত্রলীগের সম্মেলন অনুষ্ঠিত Headline Bullet       মির্জাপুরে মানবতায় আমরা সংগঠনের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত Headline Bullet       জেলা ট্রাক শ্রমিক ইউনিয়নের সভাপতি কোরবান আলী আর নেই Headline Bullet      

আগ্নেয়াস্ত্র নিষিদ্ধ করার পথে আরেক ধাপ এগিয়ে ট্রাম্প

সোনালী বাংলাদেশ নিউজ
সম্পাদনাঃ ২৩ ফেব্রুয়ারী ২০১৮ - ১২:৩৬:৫৪ এএম

 

গত অক্টোবরে লাস ভেগাসে হামলাকারী ‘বাম্প স্টকস’ নামে পরিচিত এই ডিভাইসটি ব্যবহার করেছিল এবং ৫৮জনকে গুলি করে হত্যা করেছিল। আহত হয়েছিল ৫০০ জনের বেশি।

এরপর গত সপ্তাহে ফ্লোরিডায় স্কুলে বন্দুকধারীর গুলিতে হতাহতের ঘটনার পর আমেরিকার আগ্নেয়াস্ত্র আইন নিয়ে যে বিতর্ক শুরু হয় তার প্রেক্ষাপটে মি. ট্রাম্প বললেন এ বিষয়ে নিয়মনীতি শিগগিরিই চূড়ান্ত করা হবে ।

মি. ট্রাম্পের এই বক্তব্যকে মনে করা হচ্ছে, যুক্তরাষ্ট্রের অস্ত্র নিয়ন্ত্রণ প্রসঙ্গে প্রথম সুনির্দিষ্ট প্রস্তাব।

মি. ট্রাম্প হোয়াইট হাউজে বলেন তিনি এ ধরনের উপকরণ নিষিদ্ধ করতে আইন তৈরির বিষয়ে বিচার বিভাগের প্রতি নির্দেশনা দিয়েছেন।

হোয়াইট হাউজে মি. ট্রাম্প বলেন, “লাস ভেগাসের ভয়াবহ গুলিবর্ষণের ঘটনার পর অ্যাটর্নি জেনারেলকে আমি নির্দেশনা দিয়েছিলাম বাম্প স্টকস এর মতো এ ধরনের ডিভাইসের ব্যাপারে পদক্ষেপ নেয়ার জন্য অথবা বর্তমান আইনে বেআইনি করার জন্য। ডিসেম্বর মাস থেকেই এই প্রক্রিয়া শুরু হয়। এবং মাত্র কয়েক মুহূর্ত আগে আমি একটি সমঝোতায় সই করেছি যেখানে এই ধরনের ডিভাইস যা বৈধ অস্ত্রকে মেশিনগানে রূপ দেয় এমন ধরনের সব ডিভাইস নিষিদ্ধ করার আইন তৈরির বিষয়ে অ্যাটর্নি জেনারেল বরাবর প্রস্তাব রয়েছে।”

বাম্প স্টক এমন একটি ডিভাইস যা সেমি অটোমেটিক রাইফেল থেকে স্বয়ংক্রিয়ভাবে গুলি বের হতে সাহায্য করে একেবারে মেশিনগানের মত দ্রুততার সাথে। কোনও ধরনের অপরাধ রেকর্ড যাচাই বাছাই ছাড়াই যে কেউ মাত্র ১০০ ডলার দিয়েও কিনতে পারে।

কোনও কোনও সংসদ সদস্য যাদের মধ্যে সবচেয়ে প্রভাবশালী রিপাবলিকান কংগ্রেস সদস্য পল রায়ানও রয়েছেন তারা বলেছেন, লাস ভেগাস ম্যাসাকারের ঘটনার আগ পর্যন্ত এই ডিভাইস বিষয়ে তাদের ধারণা ছিলনা।

তবে ফ্লোরিডার ঘটনার পর বাম্প স্টক বিক্রি বেআইনি করার যে দাবি উঠছে তার সাথে ডেমোক্র্যাট এবং রিপাবলিকান উভয় পক্ষই একমত।

সর্বশেষ
জনপ্রিয় খবর
%d bloggers like this: